Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারের ইঙ্গিতে নির্বাচন স্থগিত করা হয়েছে -ড. খন্দকার মোশাররফ

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন সরকারের ইঙ্গিতে স্থগিত হয়েছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, সরকার হার নিশ্চিত জেনেই সরকার এটা করেছে। তারা যখন বুঝতে পেরেছে যে উত্তর সিটি করপোরেশনের মেয়র উপ-নির্বাচনে তাদের ভরাডুবি হবে, তখন কোর্টে নিজেদের লোক দিয়ে রিট করিয়ে নির্বাচন স্থগিত করে দেওয়া হয়েছে। গতকাল (বুধবার) দুপুরে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে স্বাধীনতা ফোরামের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে ‘বহুদলীয় গণতন্ত্র ও শহীদ জিয়া’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা উত্তরের মেয়র পদে উপ-নির্বাচন এবং দুই সিটিতে নতুন যুক্ত হওয়া ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনের জন্য ২৬ ফেব্রুয়ারি ভোটের দিন ঠিক করে তফসিল দিয়েছিল নির্বাচন কমিশন। সে অনুযায়ী বিএনপি ঢাকা উত্তরের মেয়র পদে তাদের প্রার্থী হিসেবে তাবিথ আউয়াল এবং আওয়ামী লীগ আতিকুল ইসলামের নাম ঘোষণা করে। কিন্তু বিএনপি ও আওয়ামী লীগের দুই ইউপি চেয়ারম্যানের করা রিট আবেদনে হাই কোর্ট গতকাল ওই নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দেয়। আদালতের ওই স্থগিতাদেশের মধ্যে ‘সরকারের পরাজয়ই প্রতিফলিত হচ্ছে’ মন্তব্য করে মোশাররফ বলেন, আপনারা দেখেছেন তাদের পরাজয় শুরু হয়েছে। সা¤প্রতিক সময়ে কুমিল্লা ও রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থীরা পরাজিত হয়েছে। ঢাকা উত্তরের নির্বাচন নিয়ে ক্ষমতাসীনরা যেসব ‘গোয়েন্দা প্রতিবেদন’ পেয়েছে, তাতে বলা হয়েছে, জনগণ ভোট দিতে পারলে সেখানে আওয়ামী লীগের ‘ভরাডুবি’ হবে। এ কারণেই তারা নির্বাচন স্থগিতের পথে গেছে। আমরা বলতে চাই, আওয়ামী লীগের যে পরাজয় শুরু হয়েছে, তাদের এই পরাজয় একাদশ সংসদ নির্বাচন পর্যন্ত কেউ রুখতে পারবে না, তা অব্যাহত থাকবে। দেশে গণতন্ত্র ‘ফিরিয়ে আনতে’ সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান খন্দকার মোশাররফ।
সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে, সহ-সভাপতি ইশতিয়াক আহমেদ বাবুলের পরিচালনায় এ অনুষ্ঠানে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, খালেদা ইয়াসমীন, জাতীয় দলের সভাপতি সৈয়দ এহসানুল হুদা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. খন্দকার মোশাররফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ