Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা উত্তরে ভোট না হলে এসএসসি পরীক্ষা পেছাবে না

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি করপোরেশনে নির্ধারিত সময়ে ভোট না হলে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা পেছাবেনা বলে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। এর আগে সিটি নির্বাচন আয়োজনের জন্য দুই দিনের এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা পিছিয়ে দেওয়ার পরিকল্পনা করেছিল এই বোর্ড। তবে গতকাল (বুধবার) হাই কোর্ট ওই নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দেয়। পর প্রেক্ষিতে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার বলেন, যদি নির্বাচন কমিশন নির্ধারিত সময়ে ভোট না হয় তাহলে এসএসসি’র পরীক্ষা দুটি পেছাবেনা। যথা সময়ে নির্ধারিত সূচি অনুযায়িই হবে। ঢাকা উত্তরে ভোটের আয়োজন নিয়ে গত ২৬ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয় ও বোর্ড কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে নির্বাচন কমিশন। সেখানে সিদ্ধান্ত হয়, এই নির্বাচন আয়োজনের সুবিধার্থে ২৪ ও ২৫ ফেব্রুয়ারির এসএসসি পরীক্ষা পিছিয়ে দেওয়া হবে।
তপন কুমার সরকার বলেন, নির্বাচন কমিশনের অনুরোধে তারা দুই দিনের পরীক্ষা পেছনোর বিষয়ে সম্মতি দিয়েছিলেন। কিন্তু নির্বাচনই যেহেতু আদালতে স্থগিত হয়ে গেছে, সেহেতু সূচি পরিবর্তনের কোনো প্রয়োজন আপাতত হচ্ছে না। অর্থাৎ আদালত থেকে নতুন কোনো সিদ্ধান্ত না এলে আগের সূচি অনুযায়ীই ২৪ ফেব্রুয়ারি ভূগোল ও পরিবেশ এবং ২৫ ফেব্রুয়ারি সংগীত বিষয়ের ব্যবহারিক পরীক্ষা হবে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা শুরু হয়ে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত তত্ত¡ীয় পরীক্ষা চলবে। আর ২৫ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত হবে ব্যবহারিক পরীক্ষা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা উত্তরে ভোট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ