Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাউন্সিল আইন পাসের আল্টিমেটাম সহকারী আইনজীবীদের

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আইনজীবী সহকারী কাউন্সিল আইন’ পাসের জন্য আল্টিমেটাম দিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সহকারী সমিতি ও ঢাকা আইনজীবী সহকারী সমিতির নেতারা। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবের কানফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ আল্টিমেটামের ঘোষণা দেন সুপ্রিম কোর্ট আইনজীবী সহকারী সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন। এর পরও যদি কাউন্সিল আইন পাস না হয়, ৬ ফেব্রæয়ারি থেকে লাগাতার অনশন কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন।
সমিতির সভাপতি বলেন, উপনিবেশ আমলের আইন পরিবর্তন করে নতুন নতুন আইন প্রণয়ন ও প্রয়োজন মতো উহা সংশোধন করা সত্তে¡ও এদেশে আইনজীবী সহকারীদের জন্য কাজের পরিধি নির্ণয় করে অদ্যাবদি কোনো আইন প্রনয়ন করা হয়নি।
সহকারী আইনজীবীদের দাবির প্রেক্ষিতে আইন মন্ত্রণালয় একটি আইনের খসড়া চূড়ান্ত অনুমোদন করেছে, যা মন্ত্রী পরিষদ ও জাতীয় সংসদে উপস্থাপনার পর্যায়ে রয়েছে। প্রধানমন্ত্রীর সদিচ্ছা ও আইনমন্ত্রীর বার বার সুনির্দিষ্ট ওয়াদা সত্তে¡ও অজানা কারণে সংসদে উত্থাপন হয়নি।
তিনি আরো বলেন, দীর্ঘ ৩১ বছর যাবৎ এদেশের সকল মহলের লিখিত সুপারিশ এবং প্রধানমন্ত্রীর সদিচ্ছা ও ওয়াদা জ্ঞাপন সত্তে¡ও আইন পাসে বিলম্ব হওয়ায় আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। সহকারী সমিতির সভাপতি বলেন, আগামী ৬ ফেব্রæয়ারির মধ্যে আইন পাস না হলে, ৭ ফেব্রæয়ারি থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে সংসদে আইন পাস না হওয়া পর্যন্ত লাগাতার অনশন কর্মসূচি পালন করা হবে। এসময় উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সহকারী সমিতির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, ঢাকা আইনজীবী সহকারী সমিতির সভাপতি এম এ রাজ্জাক, সাধারণ সম্পাদক খোরশেদ আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ