Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মায়ের মৃত্যুর দিনেও আদালতে খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৮, ১:২৬ পিএম

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মা তৈয়বা মজুমদারের মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। এ উপলক্ষে একদিনের জন্য ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি পেলেও দুর্নীতির দুই মামলার কার্যক্রম স্থগিত না করায় হাজিরা দিতে হচ্ছে তাকে। আজ বেলা ১১টা ৫৯ মিনিটে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে পুরাণ ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে পৌঁছান খালেদা জিয়া।
খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, বুধবার ঢাকার ৫নং বিশেষ আদালতের বিচারক ড. আখতারুজ্জামানের আদালতে খালেদা জিয়ার পক্ষে মামলার কার্যক্রম একদিনের জন্য স্থগিতের আবেদন করা হয়েছিল।
আবেদনে বলা হয়, বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মায়ের মৃত্যুবার্ষিকী। এ কারণে জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলার পূর্বনির্ধারিত যুক্তিতর্ক শুনানি একদিনের জন্য স্থগিতের আবেদন করছি।
শুনানিতে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, ‘ম্যাডামের (খালেদা জিয়া) মায়ের মৃত্যুবার্ষিকী হওয়ায় আমরা ‘অ্যাডজার্ন’ (মুলতবি) চাচ্ছি।
খালেদা জিয়ার পক্ষে করা আবেদনের বিষয়ে বিচারক রাষ্ট্রপক্ষের (দুদক প্রসিকিউশন) আইনজীবী মোশাররফ হোসেন কাজলকে জিজ্ঞেস করলে তিনি বলেন, ‘যেহেতু এটা ধর্মীয় ব্যাপার। খালেদা জিয়ার পক্ষে আবেদন মঞ্জুর করলে আমার কোনো আপত্তি নেই।’
এর পর বিচারক খালেদা জিয়াকে বৃহস্পতিবারের জন্য ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতির আদেশ দিয়ে বলেন, অন্য আসামিদের পক্ষে আজ যুক্তি উপস্থাপন চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ