Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাটমোহরে সেতুর অভাবে গ্রামবাসীর দুর্ভোগ

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ৯:৫২ পিএম, ১৮ জানুয়ারি, ২০১৮

পাবনার চাটমোহরে একটি সেতুর অভাবে কাটা নদীর দুই পাড়ের দু’ইউনিয়নের ২০ গ্রামবাসীকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। বাঁশের সাঁকো দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে পারাপার হতে হচ্ছে গ্রামবাসীদের। মাত্র ২ কিলোমিটারের পথ যেতে গ্রামবাসীদের ঘুরতে হচ্ছে ১৫ কিলোমিটার। এতে অর্থ ও সময় দুই-ই নষ্ট হওয়ায় চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে গ্রামের মানুষজনকে। এলাকাবাসী নিজেরাই বাঁশ-বাতার সাঁকো নির্মাণ করে পারাপার হচ্ছে ওই নদী। উপজেলার ছাইকোলা ও হান্ডিয়াল ইউনিয়নের মধ্য যোগাযোগ স্থাপনকারী সড়কের মাঝে হান্ডিয়ালের কাটা নদীতে সংযোগ সেতু না থাকায় নদীর পশ্চিম পাড়ের ছাইকোলা ইউনিয়ন ও পূর্ব পাড়ের হান্ডিয়াল ইউনিয়নের মধ্যে মাত্র দুই কিলোমিটারের পথ পাড়ি দিতে হচ্ছে ১৫ কিলোমিটার ঘুরে। এতে এলাকাবাসীর অর্থ ও সময় নষ্ট হচ্ছে। এলাকাবাসী একটি বাঁশের সাঁকো নির্মাণ করেছে। কিন্তু সাঁকোটি প্রয়োজনীয় সংস্কার না করায় রোদ-বৃষ্টিতে ভিজে পচে নষ্ট হয়ে নড়বড়ে হয়ে যায়। তাছাড়া কাটা নদীর পাড়েই মুনিয়াদীঘি কারিগরি কৃষি কলেজ ও পাকপাড়া সিনিয়র মাদরাসা অবস্থিত। শুধু গ্রামবাসীকেই নয়, শিক্ষা প্রতিষ্ঠান দুটির শিক্ষার্থীদের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো পারাপার হতে হচ্ছে। হান্ডিয়াল ইউপি চেয়ারম্যান কে. এম. জাকির হোসেন জানান, স্থানীয় সংসদ সদস্যের কাছে কাছে আবেদন করা ছাড়াও বিষয়টি উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটিতে উপস্থাপন করা হয়েছে। কোন সিদ্ধান্ত হয়নি। তিনি বলেন, এলাকাবাসীর দুর্ভোগের কথা চিন্তা করেই কাঠের সাঁকো নির্মাণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ