Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আসল পরীক্ষায় ব্যর্থ সাইফরা

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ জিতলেও বাংলাদেশের আসল পরীক্ষাটা ছিল কাল ইংল্যান্ডের বিপক্ষে। কিন্তু সেই পরীক্ষায় চরমভাবে ধরাশায়ী হলো সাইফ-আফিফরা। গ্রæপ পর্বে নিজেদের শেষ ম্যাচে তারা হেরেছে ৭ উইকেটের বিশাল ব্যবধানে। হারলেও অবশ্য পরের রাউন্ডের আশা শেষ হয়ে যায়নি। গ্রæপের শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে কানাডা হেরে গেলেই পরের রাউন্ডের টিকিট পাবে বাংলাদেশ।
কুইন্সটাউনে গতকাল টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.২ ওভারে মাত্র ১৭৫ রানে আল-আউট হয়ে যায় বাংলাদেশ। স্কোর বোর্ডে ৮ রান উঠতেই ৩ উইকেট হারিয়ে বসে তারা, ২৭ রানে ৪টি। আফিফ হোসেনের ৬৩ রানের পরও শুরুর এই ধ্বস আর সামলে উঠতে পারেনি তারা। দ্বিতীয় সর্বোচ্চ আমিনুল ইসলাম করেন ৩১ রান। ইংল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নেন ইথান বাম্বার ও ইয়ুন ডেভিড উডস। ১৯ রানে ২টি ও ৪৯ রানে ৩ উইকেট নিয়ে লড়াইয়ের আভাস দিয়েছিলেন হাসান মাহমুদ-কাজি অনিকরা। কিন্তু এরপর বাংলাদেশকে আর সযোগই দেননি অধিনায়ক হ্যারি ব্রæক ও ইউয়ান উড। ৮৪ বলে ব্রæকের অপরাজিত ১০২ রানের সুবাদে ১২৩ বল বাকী রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। ম্যাচ সেরাও হন ব্রæক। কাল গ্রæপের শেষ ম্যাচে কানাডার মুখোমুখি হবে ইংল্যান্ড।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ : ৪৯.২ ওভারে ১৭৫ (পিনাক ৪, নাঈম শেখ ১, সাইফ ১, হৃদয় ১২, আফিফ ৬৩, আমিনুল ৬৩, মাহিদুল ২০, নাঈম হাসান ১, কাজি অনিক ৮, মাহমুদ ২৩, টিপু ০*; ব্যাম্বার ৩/১৯, ব্যানিংটন ১/২৬, স্ক্রাইভেন ১/২৯, ব্রæক ০/৯, জ্যাকস ০/২৫, হলম্যান ১/৩৬, উডস ৩/২৬)। ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ : ২৯.৩ ওভারে ১৭৭/৩ (পেরেরা ৭, ব্যান্টন ৯, ব্রæক ১০২*, জ্যাকস ৮, উডস ৪৮*; মাহমুদ ১/২৮, কাজি অনিক ১/১৯, নাঈম হাসান ১/৩৬, টিপু ০/৪২, আফিফ ০/৩৫, সাইফ ০/১৩, হৃদয় ০/৫)।
ফল : ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ৭ উইকেটে জয়ী।
ম্যাচসেরা : হ্যারি ব্রæক (ইংল্যান্ড)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ