Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুন সিনেমা হলের মালিককে ৯৯ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মুন সিনেমা হলের মালিককে ৯৯ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। অর্থ পরিশোধ করতে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের প্রতি নির্দেশ দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দায়িত্বরত প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন।

এর মধ্যে প্রথম দুই মাসে ২৫ কোটি, পরবর্তী দুই মাসে ২৫ কোটি এবং অবশিষ্ট টাকা ৩০ জুলাইয়ের মধ্যে পরিশোধ করার নির্দেশ দেয়া হয়েছে। পঞ্চম সংশোধনী বাতিল সংক্রান্ত এই মামলায় মুন সিনেমা তার মালিককে ফিরিয়ে দেয়ার নির্দেশ ছিল। পরবর্তীতে তা ফিরিয়ে দেয়ার বাস্তবতা নেই বলে আদালতকে জানালে বিশেষজ্ঞ কমিটি দিয়ে এর মূল্য নির্ধারণ করার নির্দেশ দেয় আদালত। ওই প্রতিবেদন পাওয়ার পর এই আদেশ দেন আদালত। মুন সিনেমা হলের মালিকের আইনজীবী তৌফিক নেয়াজ এসব তথ্য জানান। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন আটর্নি জেনারেল মাহবুবে আলম। আর ইটালিয়ান মার্বেল ওয়ার্কস লিমিটেডের পক্ষে ছিলেন আইনজীবী তৌফিক নেয়াজ।
গত বছরের ১৫ জানুয়ারি মুন সিনেমা হলের জমি এবং তার ওপর গড়ে তোলা বর্তমান স্থাপনার মূল্য নির্ধারণের নির্দেশ দিয়েছিল আপিল বিভাগ। সেই সঙ্গে একজন অভিজ্ঞ ও নিরপেক্ষ প্রকৌশলীকে দিয়ে সিনেমা হলের জমি ও স্থাপনার মূল্য নির্ধারণ করে প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছিল। তার ধারাবাহিকতায় মূল্য নির্ধারণ করে অধ্যাপক জামিলুর রেজা চৌধরীর দেয়া প্রতিবেদন আদালতে উপস্থাপন করা হলে আদালত মূল্য পরিশোধের এই আদেশ দিল।#####

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ