Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুসলিম লীগের সাবেক সভাপতি এমএ মতিনের ২৩ তম মৃত্যু বার্ষিকী আজ

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ মুসলিম লীগের সাবেক সভাপতি ও বিজ্ঞ পার্লামেন্টিরিয়ান আলহাজ এম এ মতিনের আজ ২৩ তম মৃত্যু বার্ষিকী। এ উপলক্ষে মরহুমের ফতুল্লাস্থ মাজার সংলগ্ন মসজিদে বাদ মাগরিব কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। মরহুমের ধানমন্ডি বাস ভবন সংলগ্ন কলাবাগান মসজিদে বাদ মাগরিব দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
বুয়েটে আজ ৮ম বাংলাদেশ রসায়ন অলিম্পিয়াড
বিশ্ববিদ্যালয় রিপোর্টার: বাংলাদেশ রসায়ন সমিতি কর্তৃক আয়োজিত ৮ম বাংলাদেশ রসায়ন অলিম্পিয়াড-২০১৭ এর প্রাথমিক পর্ব আজ সকাল সাড়ে ৮টায় বুয়েট কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। ঢাকাসহ দেশের সাতটি বিভাগীয় শহরে মোট ১১টি কেন্দ্রে (বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট); চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়; কুমিল্লা বিশ্ববিদ্যালয়; নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; রাজশাহী বিশ্ববিদ্যালয়; পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়; বরিশাল বিশ্ববিদ্যালয়; শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়) একযোগে অনুষ্ঠিত হবে। বুয়েট ক্যাম্পাসে অনুষ্ঠেয় প্রাথমিক পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মাননীয় চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সম্মানিত সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা । প্রাথমিক পর্বে উচ্চ মাধ্যমিক এবং ‘এ’ লেভেল পর্যায়ের প্রায় বার হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছে।
আগামি ১৬ ফেব্রæয়ারি ২০১৮ তারিখে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, বুয়েট ক্যাম্পাসে ৮ম বাংলাদেশ রসায়ন অলিম্পিয়াড-২০১৭ এর চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ