Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

এখন সবচেয়ে বড় সমস্যা যুব সমাজকে সঠিক পথে রাখা -এ এম এম বাহাউদ্দীন

স্যোসাল মিডিয়া আমাদের মন ও মগজে বিশাল প্রভাব বিস্তার করছে

প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৮, ৯:৩৯ পিএম | আপডেট : ৫:০৭ পিএম, ২০ জানুয়ারি, ২০১৮

ফরিদগঞ্জ ইসলামপুরে ২ দিনব্যাপী ইসালে ছওয়াব মাহফিল সম্পন্ন
বি এম হান্নান ও মামুনুর রশিদ পাঠান, ফরিদগঞ্জ (চাঁদপুর) থেকে : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন বলেছেন, আমাদের সমাজে এখন সবচেয়ে বড় সমস্যা হচ্ছে যুব সমাজকে সঠিক পথে রাখা। ইন্টারনেট, স্যোসাল মিডিয়া, টেলিভিশনসহ হরেক রকম ডিজিটাল কানেন্টিভিটিতে আমাদের মন ও মগজে বিশাল প্রভাব বিস্তার করছে। পিতা-মাতার জন্য বড় সংকট হচ্ছে তার সন্তানকে সঠিক পথে পরিচালিত করা। তিনি শুক্রবার সন্ধ্যায় চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ইসলামপুর শাহ ইয়াছিন (রহ.) ফাজিল মাদরাসা ময়দানে দু’দিন ব্যাপি ৭৪তম ঈসালে ছওয়াব মাহফিলে বক্তব্য রাখছিলেন।
জনাব এ এম এম বাহাউদ্দীন আরো বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশ এই বাংলাদেশ। কিন্তু ডিজিটাল ক্যামেষ্টির কু-প্রভাবে মানুষ উগ্র ও বেয়াদব হয়ে উঠছে, মাদকাসক্ত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক নিজেরা পরকীয়া প্রেম থেকে শুরু করে মাদকের ব্যবসার করেন। ছাত্র-ছাত্রীদের সাথে অনৈতিক কাজ করেন। ভারতের বড় বড় আশ্রমগুলোতে হরেক রকম ধর্ম ব্যবসার নামে যৌন লীলার কাহিনী প্রকাশ পাচ্ছে। ইউরোপ-আমেরিকার চার্চগুলোর ভিতরে যৌন লীলার কাহিনীর খবর পাওয়া যাচ্ছে। তারা নাকি মানুষকে জ্ঞানী করবে। শুদ্ধতা শিক্ষার নামে তারা অপকর্ম করছে।
কিন্তু বাংলাদেশের মাদরাসা শিক্ষা ব্যবস্থা সম্পূর্ণ ব্যতিক্রম। বাংলাদেশের আলেম-ওলামাগণ এসব অবৈধ দূরাচার, মাদক এবং খারাপ কার্যকলাপ থেকে সামাজকে ভালো রাখার জন্য চেষ্টা করছেন। ফরিদগঞ্জ ইসলামপুর শাহ ইয়াছিন (রহ.) ফাজিল মাদরাসা দ্বীনী শিক্ষার একটি অনন্য প্রতিষ্ঠান। এ অঞ্চলের মানুষ অনেক বেশি সৌভাগ্যবান যে, আল্লাহর অলির প্রতিষ্ঠিত এ মাদরাসায় সন্তানদের নৈতিক শিক্ষা প্রদানের মাধ্যমে আদর্শবান মানুষ হিসেবে গড়ে তোলা হচ্ছে। যেখানে সন্তানকে পিতা-মাতার বাধ্যগত হওয়ায় শিক্ষা দেয়া হয়।
মাহফিলে প্রধান অতিথি ছিলেন ফুরফুরা শরীফের পীরে কামিল শাহ সুফি আলহাজ হযরত মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহিল মারূফ সিদ্দিকী আল-কুরাইশী সাহেব। ওয়াজ করেন, রাজবাড়ি ভাÐারিয়া সিদ্দীকিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবুল এরশাদ মো. সিরাজুম্মুনির, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার প্রিন্সিাপাল মাওলানা ড. এ কে এম মাহবুবুর রহমান, চাঁদপুর মান্দারী সিনিয়র মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নেছার আহাম্মদ, ঢাকা রূপায়ন টাউন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা শাইখ মো. জামাল উদ্দীন, নারায়ণগঞ্জ তল্লা জামে মসজিদের খতিব মাওলানা মাহবুবুর রহমান প্রমুখ।
পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী নাজমুল হাসান ও মিসর, দুবাই, জেদ্দা এবং মাক্কায় আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী আব্দুল্লাহ আল মামুন।
প্রথম দিন বৃহস্পতিবার ওয়াজ করেন, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক আলহাজ হযরত মাওলানা উবায়দুর রহমান খান নদভী, ঝালকাঠি এনএস কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু জাফর মো. ছালেহ, রাজধানীর ডেমরা ডগাইর ফাজিল মাদরাসার আরবি প্রভাষক মাওলানা নূরুল আমিন আমজাদী, ইসলামপুর শাহ ইয়াছিন (রহ.) ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মো. আমীর হোছাইন, কুমিল্লা শাষনগাছা ওয়াপদা জামে মসজিদের খতিব মাওলানা বেলাল হোছাইন চিশতী। সঞ্চালনায় ছিলেন মাওলানা জোবায়ের হোসেন ও মাওলানা আবু জাফর মো. সালেহ।
দু’দিনব্যাপী ৭৪তম ঈসালে ছওয়াব মাহফিলের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন দৈনিক ইনকিলাবের কর্মকর্তা আলহাজ আবুল খায়েরসহ মাদরাসার শিক্ষকবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর