Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

শারাপোভার স্বপ্নভঙ্গ সেমিতেই ফেদেরার-নাদাল দ্বৈরথ!

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সরাসরি গেমে জিতে অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ষোলোতে উঠেছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড় রাফায়েল নাদাল। প্রচÐ গরমে মেলবোর্ন পার্কে গেলপরশু ভোরে তৃতীয় রাউন্ডে বসনিয়া ও হার্জেগোভিনার দামির জুমহুরকে ৬-১, ৬-৩, ৬-১ গেমে হারান স্পেনের নাদাল। ১৭টি গ্র্যান্ড ¯ø্যাম জয়ী এই খেলোয়াড় পরের রাউন্ডে মুখোমুখি হবেন ২৪তম বাছাই আর্জেন্টিনার দিয়েগোর সঙ্গে।
পুরুষ এককে আরও জয় পেয়েছেন তৃতীয় বাছাই বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভ ও ষষ্ঠ বাছাই ক্রোয়েশিয়ার মারিন সিলিচ। জয়ের ধারা ধরে রাখতে পারলে কোয়ার্টার-ফাইনালে সিলিচ, সেমি-ফাইনালে দিমিত্রভ ও ফাইনালে রজার ফেদেরারের সঙ্গে মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে নাদালের। গতকালই জার্মান হিয়ং চুংকে ৫-৭, ৭-৬, ২-৬, ৬-৩, ৬-০ সেটে হারিয়ে শেষ ষোল নিশ্চিত করে ফেদেরার।
ফেভারিটদের দিনে মেয়েদের এককে হয়েছে ছন্দপতন। কোয়ার্টার ফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেছে মারিয়া শারাপোভার। ডোপিং নিষেদ্ধাজ্ঞা কাটিয়ে প্রথম গ্র্যান্ড ¯ø্যামের স্বপ্নপূরনে রুশ সুন্দরীরর বাধা ছিলেন আরেক তারকা অ্যাঞ্জেলিক কারবার। তবে দাপুটে জয়ে শেষ ষোলোয় উঠেছেন কারোলিন ভজনিয়াৎস্কি। দ্বিতীয় বাছাই ডেনমার্কের এই খেলোয়াড় সরাসরি ৬-৪, ৬-৩ গেমে হারান নেদারল্যান্ডসের কিকি বের্টেন্সকে। ছিটকে গেছেন ফরাসি ওপেন জয়ী ইয়েলেনা ওস্তাপেঙ্কো। এস্তোনিয়ার আনেত কন্তাভেইতের কাছে ৬-৩, ১-৬, ৬-৩ গেমে হারেন সপ্তম বাছাই লাটভিয়ার এই খেলোয়াড়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শারাপোভা

২৭ এপ্রিল, ২০১৭

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ