Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোম্পানীগঞ্জে মসজিদ কমিটি নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১২:০৯ এএম, ২১ জানুয়ারি, ২০১৮

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) সংবাদদাতাঃ কোম্পানীগঞ্জ উপজেলায় মসজিদ কমিটিকে কেন্দ্র করে গোলাগুলি ও ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার সিরাজপুর ইউনিয়নের ০৪নং ওয়ার্ডের বিরাহীমপুর গ্রামের বিরাহীমপুর জামে মসজিদ কমিটি জুম্মা নামাজের পর এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১২ জন আহত হয়।
জানা যায়, বিগত ৩১/১২/২০১৭ইং তারিখে বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়। এ কমিটির সভাপতি জিয়াউল হক জিয়া ও সাধারণ সম্পাদক মাষ্টার নজরুল ইসলাম দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে নতুন কমিটিতে সভাপতি হাজী রুহুল আমিন এবং সাধারণ সম্পাদক হতে মাষ্টার সাঈদ খোকন আগ্রহ প্রকাশ করে। এরই প্ররিপেক্ষিতে শক্রবার জুম্মার নামাজের পর পর মসজিদ কমিটি মুসল্লিদেরকে নিয়ে এক বৈঠকে বসে। বৈঠকে সাবেক কমিটির সভাপতি জিয়াউল হক জিয়া ও সাধারণ সম্পাদক মাষ্টার নজরুল ইসলাম থেকে যাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করে। এতে মাষ্টার সাঈদ খোকন ও তার পক্ষের লোকজন দিয়ে বাধা প্রদান করে। তর্ক বির্তকের এক পর্যায়ে উভয় গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ বেধে যায়। উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে সাঈদ খোকন গ্রুপের আনিছুল হক সুমন দেশীয় তৈরী অস্ত্র দিয়ে গুলি করে এবং ব্যাপক বোমা বিষ্ফোরণ ঘটায় ও মসজিদের পাশে মাদ্রাসা, মক্তবে ভাংচুর করে। এতে উভয় পক্ষের ২০ জন আহত হয়। এদের কে কোম্পানীগঞ্জের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়। ওদিকে এ ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার রাত পর্যন্ত ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। অপর দিকে গুলি ও ককটেলের ভয়ে এলাকাবাসীর মধ্যে আতংক বিরাজ করছে। কোম্পানীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রয়ে আনে এবং ঘটনাস্থল থেকে ২ রাউন্ড গুলির ব্যবহৃত খোসা এবং ৩টি ককটেল উদ্ধার করে। সুমন ৪নং ওয়ার্ডের আমিন উল্যাহর ছেলে। কোম্পানীগঞ্জ থানার ওসি আসাদুজ্জমান আসাদ জানান, সংঘর্ষের ঘটনাস্থল থেকে ৩টি কাগজে মোড়ানো ককটেল পাওয়া গেছে এবং পুলিশ বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেছে।



 

Show all comments
  • alim ২১ জানুয়ারি, ২০১৮, ১০:৩৭ এএম says : 0
    “ হায়রে নামধারী মুসলমান, ইসলামকে করলি অপমান, মসজিদ কমিটিতে থাকার জন্য এত পেরেশান ? মসজিদ কি টাকা বানানাোর স্হান ? না হলে এত ঘটনা কেন ঘটান ? জান নিতে জান দিতে কেন এগিয়ে যান ?”
    Total Reply(0) Reply
  • Abdul Mumin ২১ জানুয়ারি, ২০১৮, ৪:১৫ পিএম says : 0
    আরও কত কিছু দেখতে হবে !
    Total Reply(0) Reply
  • Tajem Hussain ২১ জানুয়ারি, ২০১৮, ৪:১৬ পিএম says : 0
    মসজিদে যাওয়া বন্ধ করার পাঁয়তারা ।
    Total Reply(0) Reply
  • M.A.HASHEM ২১ জানুয়ারি, ২০১৮, ৪:৩৫ পিএম says : 0
    Digital Bangladesh.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোম্পানীগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ