Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো মামলায় পরবর্তী শুনানি ৪ মার্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ৩:০৩ পিএম

গ্যাটকো দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ২০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ৪ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

রোববার রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলদার এ আদেশ দেন।

মামলার অভিযোগ গঠনের বিষয়ে শুনানির দিন ধার্য ছিল আজ। কিন্তু খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া হাজিরা দেন। মামলার অন্য আসামিরা আদালতে হাজির না হওয়ায় সময়ের আবেদন করেন তাদের আইনজীবীরা। আদালত আবেদন আমলে নিয়ে শুনানির নতুন দিন ঠিক করেন।

খালেদা জিয়ার আরেক আইনজীবী সৈয়দ জয়নুল আবেদিন মেজবাহ এ তথ্য জানিয়েছেন।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর তৎকালীন তত্ত্বাবধায়কের আমলে খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী মামলাটি দায়ের করেন। পরে গত ২০০৮ সালের ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- ড. খন্দকার মোশাররফ হোসেন, এম শামসুল ইসলাম, আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এছাড়া মামলার আসামি খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো, সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমান, বিএনপির সাবেক মহাসচিব আব্দুল মান্নান ভূঁইয়া, এমকে আনোয়ার মারা গেছেন। আর জামায়াতের সাবেক আমির ও সাবেক মন্ত্রী মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুনানি ৪ মার্চ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ