Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনাভোটের প্রতিমন্ত্রীর বক্তব্য আদালত অবমাননা নয়কি? প্রশ্ন খালেদা জিয়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ৪:৩০ পিএম | আপডেট : ৪:৩১ পিএম, ২১ জানুয়ারি, ২০১৮

আগামী ১৫ দিনের মধ্যে দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে জেলে যেতে হবে মর্মে স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গার এমন বক্তব্য আদালত অবমাননার মধ্যে পড়ে কিনা প্রধান বিচারপতির কাছে প্রশ্ন রেখেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
রোববার বিকেল সোয়া ৩ টার দিকে এক টুইট বার্তায় তিনি এ প্রশ্ন রাখেন।
টুইট বার্তায় খালেদা জিয়া বলেন, শুক্রবার, জানুয়ারি ১৯, পত্রিকায় এসেছে, বিনাভোটের এক প্রতিমন্ত্রী বলেছে, “১৫ দিনের মধ্যে খালেদা জিয়াকে জেলে যেতে হবে।” বিচারাধীন মামলার রায় ঘোষণা আদালত অবমাননা নয়কি? বিচারবিভাগের স্বাধীনতা রক্ষায় মাননীয় প্রধান বিচারপতি কি ব্যবস্থা নিচ্ছেন, জনগণ সেইদিকে সতর্ক নজর রাখছে।
উল্লেখ্য, গত শুক্রবার সন্ধ্যায় কক্সবাজারে একটি অনুষ্ঠানে স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা বলেছেন, আপনারা একটু অপেক্ষা করুন। আগামী ১৫ দিনের মধ্যে দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে জেলে যেতে হবে। প্রতিমন্ত্রীর এ বক্তব্যের পর এনিয়ে রাজনৈতিক অঙ্গনসহ সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমালোচনার ঝড় উঠেছে। বিশিষ্ট জনেরা বলছেন, আদালতের রায় কি হবে সেটা প্রতিমন্ত্রী জানলেন কি করে? তাহলে খালেদা জিয়ার মামলার রায়ের খসড়া কি তার কাছে? এরই মধ্যে আজ টুইট করে প্রতিমন্ত্রীর বক্তব্য আদালত অবমাননার মধ্যে পড়ে কিনা প্রধান বিচারপতির কাছে জানতে চেয়েছেন খালেদা জিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালত অবমাননা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ