Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহাসমাবেশ সফল করতে চট্টগ্রামে জমিয়াতুল মোদার্রেছীনের ব্যাপক প্রস্তুতি

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আগামী ২৭ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসমাবেশ সফল করতে বন্দরনগরীসহ বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলে ব্যাপক প্রস্তুতি চলছে। মহাসমাবেশকে ঘিরে এখানকার সর্বস্তরের আলেম-মাশায়েখ তথা মাদরাসা শিক্ষক, কর্মচারীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। সম্মেলনে যোগ দিতে মহানগর, জেলা, জেলা ও উপজেলা জমিয়াতের নেতৃবৃন্দ যাবতীয় প্রস্তুতি গ্রহণ করছেন। এ উপলক্ষে গতকাল (রোববার) বিকেলে নগরীর একটি হোটেলে জমিয়াতের চট্টগ্রাম মহানগর ও জেলার উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ মোখতার আহমদ। সভায় বক্তরা বলেন জমিয়াতুল মোদার্রেছীন মাদরাসা শিক্ষকদের সবচেয়ে প্রাচীনতম বৃহত্তম পেশাজীবি সংগঠন। এ সংগঠন মাদরাসা শিক্ষা ও শিক্ষকদের উন্নয়ন কল্পে নিরলস কাজ করে যাচ্ছে। এ জমিয়াতের নেতৃত্বে মাদরাসা শিক্ষকদের অনেক দাবী দাওয়া ইতিপূর্বে পূরণ হয়েছে। এবার শিক্ষক কর্মচারীদের চাকুরী জাতীয়করণের দাবীতে আন্দোলনের ডাক দিয়েছে। লাখ লাখ শিক্ষক কর্মচারী সে মহাসমাবেশে যোগদান করবে। সভায় চট্টগ্রাম মহানগর জেলার আওতাধীন সকল মাদরাসার শিক্ষক কর্মচারীবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে মহাসমাবেশে যোগ দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
এতে আরও বক্তব্য রাখেন মহানগর জমিয়াতের সভাপতি অধ্যক্ষ আবুল বায়ান হাশেমী, জেলা জমিয়াতের সেক্রেটারী অধ্যক্ষ আবুল ফারাহ মুহাম্মদ ফরিদ উদ্দীন, মহানগর জমিয়াতের সহ-সভাপতি অধ্যক্ষ মাহবুবুল আলম সিদ্দীকী, মহানগর জমিয়াতের সহ-সভাপতি অধ্যক্ষ মুফতি হারুনুর রশীদ, মহানগর সেক্রেটারী সভাপতি অধ্যক্ষ মুহাম্মদ ইছমাইল, চট্টগ্রাম মহানগর জমিয়তের সহ-সভাপতি উপাধ্যক্ষ আল্লামা রফিক উদ্দীন ছিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আল্লামা ওসমান গণি, জেলা জমিয়তের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ আ ও ম ফারুক হোসাইন, অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম খান, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) নুর হোসাইন, অধ্যক্ষ হাফেজ আবু জাফর, মাওলানা শাহ জাহান, মাওলানা কফিল উদ্দীন, অধ্যক্ষ আব্দুল গফুর রজভী। সভায় মহানগর, জেলা ও উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীনের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ