Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রকল্পের দুর্নীতির তদন্ত প্রতিবেদন এক মাসের মধ্যে চায় সংসদীয় কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় সারাদেশে ব্রিজ-কালভার্ট নির্মাণ প্রকল্পের অনিয়ম ও দুর্নীতির অভিযোগ দ্রæত তদন্তপূর্বক এক মাসের মধ্যে প্রতিবেদন উপস্থাপন করতে বলেছে সংসদীয় কমিটি। এ ছাড়া পাহাড় ধসের কারণ অনুসন্ধান ও সরেজমিন পরিদর্শনের জন্য তালুকদার আবদুল খালেক এমপিকে আহŸায়ক করে চার সদস্যের একটি সাব-কমিটি গঠন করা হয়।
গতকাল রোববার জাতীয় সংসদে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২০তম বৈঠক এসব বিষয় জানতে চাওয়া হয়। কমিটি ব্রিজ-কালভার্ট নির্মাণ প্রকল্পের অনিয়ম ও দুর্নীতি সংক্রান্ত অভিযোগ সম্পর্কে দ্রæত তদন্তপূর্বক এক মাসের মধ্যে একটি প্রতিবেদন উপস্থাপন ও মন্ত্রণালয়কে তদারকি বৃদ্ধি করার নির্দেশনা দেয়া হয়। সাইক্লোন ও ফ্লাড সেল্টার নির্মাণ প্রকল্পের (দ্বিতীয় পর্যায়) আওতায় সাইক্লোনপ্রবণ এলাকাগুলোকে অগ্রাধিকার দিয়ে কার্যক্রম দ্রæত বাস্তবায়ন করার সুপারিশ করা হয়। বৈঠকে কমিটি দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের অধীনে বিভিন্ন অফিসের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির জনবল নিয়োগ কার্যক্রমের সকল জটিলতা নিরসন করতে বলা হয়। মন্ত্রণালয়কে ইডকলের সাথে মূল্য নির্ধারণ করে সোলার সিস্টেম কার্যক্রম দ্রæত বাস্তবায়ন করার জন্য সুপারিশ করা হয়। বৈঠকে পাহাড় ধসের কারণ অনুসন্ধান ও সরেজমিন পরিদর্শনের জন্য তালুকদার আবদুল খালেককে আহŸায়ক করে চার সদস্যের একটি সাব-কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেনÑ মো. শফিকুল ইসলাম শিমুল এমপি, সৈয়দ আবু হোসেন এমপি এবং বেগম হেপী বড়াল এমপি।
কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপির সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য বি এম মোজাম্মেল হক এমপি, বেগম মমতাজ বেগম এমপি, আবদুর রহমান বদি এমপি, মো. শফিকুল ইসলাম শিমুল এমপি এবং এস এম জগলুল হায়দার এমপি। বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালকসহ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রকল্পের দুর্নীতির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ