Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মাদরাসা শিক্ষা ও ইবতেদায়ি শিক্ষকদের সমস্যা দ্রুত সমাধান করা হবে -শিক্ষা প্রতিমন্ত্রী

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : মাদরাসা শিক্ষা ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের যেসব সমস্যা আছে তা আশু সমাধান করা হবে বলে জানিয়েছেন কারিগরি ও মাদরাসা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী। তিনি বলেন, মাদরাসা শিক্ষা আধুনিক ও যুগোপযোগী করার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিক। তার নির্দেশনায় মাদরাসা শিক্ষাকে এগিয়ে নেয়া হবে। ইতোমধ্যে আমি প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছি সেখানে আলোচনার মাধ্যমে মাদরাসা শিক্ষা ও শিক্ষকদের যেসব সমস্যা আছে তা সমাধান করা হবে। গতকাল (রোববার) মাদরাসা শিক্ষকদের একক ও সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন রাজবাড়ী জেলা শাখা আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জেলা জমিয়াত রাজবাড়ীর শ্রীপুর লজ্জাতুননেছা কামিল মাদরাসা প্রাঙ্গণে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। রাজবাড়ী জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি মাওলানা মোঃ শামছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদরাসা ও কারিগরি বিভাগের প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী। প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ কে এম ছায়েফ উল্লাহ। এছাড়া উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, রাজবাড়ী জেলা প্রশাসন মোঃ শওকত আলী, জেলা শিক্ষা কর্মকর্তা সৈয়দ সিদ্দিকুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. এম এ খালেক প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে কাজী কেরামত আলী সম্প্রতি স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের দাবির নিয়ে আন্দোলনের বিষয়ে বলেন, ইবতেদায়ি শিক্ষকদের দাবির বিষয়ে সরকার অত্যন্ত আন্তরিক এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মাদরাসা শিক্ষার প্রতি আন্তরিক। আমরা আশা করছি অচিরেই ইবতেদায়ি শিক্ষকদের যে সমস্যা রয়েছে তা সমাধান হবে। এছাড়া জমিয়াতুল মোদার্রেছীন তাকে সংবর্ধনা প্রদানের জন্য যে অনুষ্ঠান আয়োজন করেছেন তা দেখে অভিভূত হয়ে তিনি মাদরাসা শিক্ষকদের এই সংগঠন ও সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।
প্রধান আলোচক অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাচ্ছে। আগামী ২৭ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশের আয়োজন করা হয়েছে। সেখানে তিনি জমিয়াতের সকল পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের ঐক্যবদ্ধভাবে অংশগ্রহণের আহŸান জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদরাসা শিক্ষার প্রতি অতীতে যে আন্তরিকতা দেখিয়েছেন আগামীতেও তা অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন জমিয়াত মহাসচিব।
এসময় সংবর্ধনা অনুষ্ঠানে রাজবাড়ী জেলার সকল মাদরাসা শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। বিশেষ করে এই অনুষ্ঠানে জেলার বিপুল সংখ্যক মহিলা শিক্ষকের উপস্থিত ছিলেন। তাদের পক্ষ থেকে কারিগরি ও মাদরাসা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠানের শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন রাজবাড়ী জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি মাওলানা মোঃ শামছুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ