Inqilab Logo

ঢাকা, রোববার, ১৯ আগস্ট ২০১৮, ০৪ ভাদ্র ১৪২৫, ০৭ যিলহজ ১৪৩৯ হিজরী‌

সন্ধানী ফাউন্ডেশনের প্রথম সম্মেলন

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মানবতার সেবায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহŸান
স্টাফ রিপোর্টার : সন্ধানীর সকল সদস্যদেরকে একটি সংগঠনের ব্যানারে ঐক্যবদ্ধ থেকে কাজ করার লক্ষ্যে গঠিত সন্ধানী ফাউন্ডেশেনের প্রথম সম্মেলন গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সংসদ সদস্য ডা. দিপু মনি। বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা। সভাপতিত্ব করেন সন্ধানী ফাউন্ডেশন এ্যাডহক কমিটির সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান। আরো উপস্থিত ছিলেন সন্ধানী ফাউন্ডেশন এ্যাডহক কমিটির সহ-সভাপতি প্রফেসর ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, সহ-সভাপতি প্রফেসর ডা. একেএম সালেক, সাধারণ সম্পাদক প্রফেসর ডা. মনিলাল আইচ লিটু, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. কামরুজ্জামান মন্টু, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মো. হাবিবুর রহমান দুলাল, সাংগঠনিক সম্পাদক ডা. তারিক রেজা আলী টুটুল প্রমুখ।
ডা. দিপু মনি বলেন, সন্ধানী ফাউন্ডেশন মূলত সন্ধানী কেন্দ্রীয় পরিষদ, সন্ধানীর সকল ইউনিট, সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতিসহ সংশ্লিষ্ট সকলকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে আগ্রহী। সন্ধানী ফাউন্ডেশন ও সন্ধানী মূল সংগঠন মূলত অবিচ্ছেদ্য অংশ। এই ফাউন্ডেশন প্রতিষ্ঠার ফলে সন্ধানীর সাবেক সদস্যরাও তাঁদের অবদান রাখার সুযোগ পাবেন।
ডা. কামরুল হাসান খান সন্ধানীর সকল সদস্যদের মানবতার সেবায় নিঃস্বার্থভাবে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহŸান জানান।
বক্তারা জানান, স্বাস্থ্য ও সেবাখাতে, পরিবেশ, জলবায়ু পরিবর্তন, সামাজিক বিভিন্ন সমস্যা উত্তরনে পদক্ষেপ গ্রহণ করা, জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাথে নিবিড় সম্পর্ক রেখে সারাদেশে কার্যক্রম পরিচালনা করা। এছাড়া বিভিন্ন চিকিৎসা শিক্ষা বিষয়ক প্রতিষ্ঠানের সাথে আয়বর্ধনমূলক ও গবেষণামূলক কার্যক্রম গ্রহণ করার কথা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ