Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে ইসলামী ব্যাংকে ডাকাতির চেষ্টা

গোবিন্দগঞ্জ(গাইবান্ধা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৮, ৩:৫২ পিএম

ইসলামী ব্যাংক লি: গাইবান্ধার গোবিন্দগঞ্জ শাখায় সোমবার রাতে একদল ডাকাত গ্রীল কেটে ব্যাংকে প্রবেশ করে ডাকাতির চেষ্টা করে। ভল্ট ভাঙ্গতে গেলে স্বয়ংক্রিয় এলার্ম বাজতে থাকায় এবং খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে ডাকাতরা পালিয়ে যায়।
গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা পুলিশ ষ্টেশন থেকে আড়াই/তিন শ’ গজ দুরে ঢাকা-রংপুর মহাসড়কের পশ্চিম পাশে অবস্থিত বহুতল ভবন জহির কমপ্লেক্সের ২য় তলায় ইসলামী ব্যাংক গোবিন্দগঞ্জ শাখার অবস্থান। এ শাখার ব্যবস্থাপক(অপারেশন) গিয়াস উদ্দিন জানান , রাত প্রায় আড়াইটার দিকে একদল ডাকাত শাখা ব্যবস্থাপকের কক্ষের জানালার গ্রীল কেটে ব্যাংকে প্রবেশ করে। এসময় ব্যাংকের গার্ড মিজানুর রহমান ও বাসার ঘুমন্ত অবস্থায় থাকায় মুখ টেপ দিয়ে আটকিয়ে ডাকাতরা তাদের বেঁধে ফেলে। এরপর ডাকাতরা ব্যাংকের ভল্ড ভাঙ্গতে গেলে ভল্টে হাত দেয়া মাত্রই স্বয়ংক্রিয়ভাবে এলার্ম বাজতে থাকে এবং স্বয়ংক্রিয়ভাবে এলার্মের সংকেত ইসলামী ব্যাংক লি: ঢাকার প্রধান অফিসের সিকিউরিটি সেলে চলে যায় । কিছুক্ষণের মধ্যেই শাখা ব্যবস্থাপকের নিকট ঢাকা থেকে ফোন আসে আপনার ব্যাংকে কোন সমস্যা হচ্ছে। শাখা ব্যবস্থাপক সাথে সাথে থানায় ফোন করলে পুলিশ ব্যাংকে পৌছার আগেই ডাকাতদল পালিয়ে যেতে সক্ষম হয়।
এ ব্যাপারে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান পিপিএম বিষয়টি নিশ্চিত করে জানান, ইসলামী ব্যাংক লি: ঢাকা ও স্থানীয় শাখার কর্মকর্তাদের কাছ থেকে খবর পেয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। তিনি আরো জানান, কিছু চোর গ্রীল কেটে চুরি উদ্দেশ্যে ব্যাংকের ভিতর প্রবেশ করেছিল। কিন্তু স্বয়ংক্রিয়ভাবে এলার্ম বেঁজে উঠায় চোরেরা পালিয়ে যায়।এদিকে ইসলামী ব্যাংক লি: গাইবান্ধার গোবিন্দগঞ্জ শাখার ব্যবস্থাপক এভিপি নজরুল ইসলাম জানান, তার কক্ষের গ্রীল কেটে ডাকাতরা প্রবেশ করলেও কোন টাকা বা কাগজপত্র নিতে পারেনি। হেড অফিসের কর্মকর্তা এসে ঘটনাস্থল পরিদর্শনের পর আইনগত পদক্ষেপ নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ