Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

থাইল্যান্ডে বোমা হামলায় নিহত ৩ আহত ১৯

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে একটি বাজারে সোমবার সকালে বোমা হামলায় তিন বেসামরিক নাগরিক নিহত ও ১৯ জন আহত হয়েছে। এক মটরসাইকেল আরোহী এ হামলা চালায়। এটা বিগত কয়েকমাসের মধ্যে মুসলিম সংখ্যাগরিষ্ঠ অঞ্চলটিতে এ ধরনের প্রথম হামলা।
খবরে বলা হয়, ২০০৪ সাল থেকে মালয়েশিয়া সীমান্তবর্তী থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে থাই শাসনের বিরুদ্ধে বিদ্রোহী তৎপরতায় এখন পর্যন্ত প্রায় ৭ হাজার মানুষ নিহত হয়েছে। আর দেশটির এ অঞ্চলের মানুষ সাংস্কৃতিকভাবেই অনেকটা থাইল্যান্ড বিরোধী। বৌদ্ধ ও মুসলমানদের কাছে জনপ্রিয় ইয়ালা শহরে সকালের একটি বাজারে সোমবারের এই হামলা ছিল বিগত কয়েক মাসের মধ্যে বেসামরিক নাগরিকদের ওপর সন্দেহভাজনদের প্রথম ভয়াবহ হামলা। আততায়ীরা তাদের কৌশল পরিবর্তন করেছে বলে ধারণা করা হচ্ছে।
নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশ সদস্য জানান, ইয়ালা শহরের কেন্দ্রস্থলে শুকরের মাংস বিক্রির একটি দোকানের সামনে পার্ক করে রাখা সন্দেহজনক ওই মটরসাইকেল বিস্ফোরণে সেখানে তিনজন নিহত ও ১৯ জন আহত হয়েছে। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ