Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ৮ রমজান ১৪৩৯ হিজরী
শিরোনাম

বিমান থেকে ফেলা মানববর্জ্য নিয়ে ভারতে তুলকালাম

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের হরিয়ানা রাজ্যে একটি বাড়ির ছাদে বিমান থেকে মানববর্জ্য পড়ার ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। একে ‘উল্কা’ মনে করে গ্রামবাসী থেকে শুরু করে পুলিশ, চিকিৎসক, কর্মকর্তা ও বিজ্ঞানীরা ঘটনাস্থলে ছুটে এসেছেন।
হরিয়ানার গুরগাঁওয়ের ফজিলপুর বদলিতে এ ঘটনা ঘটে; যা ভারতের ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালে এনজিটি পর্যন্ত গড়ায়। দক্ষিণ দিল্লির এক বাসিন্দা এনজিটি অভিযোগ করে বলেন, উড়ন্ত বিমান থেকে তার বাড়ির ছাদে মানববর্জ্য পড়েছে। পরে ট্রাইব্যুনাল তদন্তে নেমে এ অভিযোগের সত্যতা খুঁজে পায়।
তবে ফজিলপুর বদলির বাসিন্দারা এত কিছু বোঝেননি। তাদের দাবি, উল্কাপাত হয়েছে। তারা বলেন, জিনিসটার রং সাদা, দেখতে বরফের মতো কিন্তু গলছে না। এ উল্কা না হয়ে যায় না। ওজন ৮ থেকে ১০ কেজির মতো। পুলিশও বুঝতে পারেনি জিনিসটা কী। তারা খবর দেয় স্থানীয় মেডিকেল অফিসার ও সরকারি কর্মকর্তাদের।
পরে ঘটনাস্থলে আসেন ইন্ডিয়া মেটিওরলজিক্যাল ডিপার্টমেন্টের বিজ্ঞানী ও জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তারা। এদিকে হরিয়ানা আরবান ডেভেলপমেন্ট অথরিটি জানায়, উল্টা-টুল্কা কিছু নয়; পতিত জিনিসটি মানববর্জ্য, যা কোনো বিমান মাঝ আকাশ থেকে ফেলে গেছে। কয়েক দিন আগেই এনটিজি ডিরেক্টরেট জেনারেল অবসিভিল অ্যাসোসিয়েশনকে নির্দেশ দিয়েছে, সব বিমান সংস্থায় সার্কুলার দিয়ে জানাতে, মাঝ আকাশ থেকে এভাবে মানববর্জ্য ফেললে বিমানগুলোকে ৫০ হাজার রুপি জরিমানা দিতে হবে। ওয়েবসাইট।

 

Show all comments
  • বাবুল ২৩ জানুয়ারি, ২০১৮, ৩:৫৭ এএম says : 0
    বিমানটা কোন দেশের ছিলো ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ