Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসার দায়িত্ব নিলো বিএসএমএমইউ

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ২০০৪ সালের ২১শে আগস্ট গ্রেনেড হামলার আহতদের চিকিৎসার দায়িত্ব নিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান। গতকাল ভিসির কার্যালয়ে ২১ আগস্ট হামালায় আহতদের সাথে অনুষ্ঠিত এক সভা শেষে তিনি আহতদের দায়িত্ব নেয়ার ঘোষণা দেন। ভিসি বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসার জন্য বিশ^বিদ্যালয়ের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থায় চিকিৎসাসেবা প্রদান করা হবে। আহতদের চিকিৎসার জন্য যতটুকু করা সম্ভব তা করা হবে এবং সর্বোচ্চ সুযোগ-সুবিধা দেয়ার চেষ্টা করা হবে। এ জন্য চলতি সপ্তাহেই নীতিমালা করা হবে। আহতদের যাতে চিকিৎসার ক্ষেত্রে কোনো ধরণের ভোগান্তি না হয় তাও নিশ্চিত করা হবে। আগামী সপ্তাহ থেকেই এ প্রক্রিয়া শুরু হবে। ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করা আমাদের দায়িত্ব বলেই মনে করি উল্লেখ করেন তিনি।
সভায় উপস্থিত ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক ভিসি ও ২১ আগস্ট বাংলাদেশ-এর সভাপতি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিএসএমএমইউ’র প্রো-ভিসি ডা. মো. শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, প্রক্টর প্রফেসর ডা. মো. হাবিবুর রহমান দুলাল, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, পরিচালক (পরিদর্শন) ও ফিজিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা. এ কে এম সালেক, সিন্ডিকেট মেম্বার ও সার্জারি বিশেষজ্ঞ প্রফেসর ডা. মো. ছয়েফ উদ্দিন আহমেদ, সিন্ডিকেট মেম্বার ও নিরউরো সার্জারি বিশেষজ্ঞ সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ২১ আগস্ট বাংলাদেশ-এর সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন নাজমুল, ২১ আগস্ট গ্রেনেড হামালায় আহত মো. বখতিয়ার জামান, কাজী বেলাল হোসেন, সাজেদুল আলম সবুজ, মো. সেলিম, মেহেরুন্নেছা মেরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ