Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ৯ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ উভয় ঘাটে ৫ শতাধিক যানবাহনের লাইন

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : ঘনকুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ৯ঘন্টা ফেরি চলাচল বন্ধ ছিল। ঘন কুয়াশার কারণে রোববার মধ্যরাত ১টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এসময় মাঝ পদ্মায় ৫টি ফেরিসহ নৌরুটের সকল ফেরি উভয় ঘাটে নোঙ্গর করে রাখা হয়। এসময় প্রচন্ড শীতে যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হন। কূয়াশার প্রকোপ কমলে গতকাল সোমবার সকাল ১০ টার দিক ফেরি চলাচল স্বাভাবিক হয়। তবে দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় উভয় ঘাটে ৫ শতাধিক যানবাহন আটকে দীর্ঘ লাইনের সৃষ্ঠি হয় ।
বিআইডবিøউটিসি কাঁঠালবাড়ী ফেরি ঘাট সূত্র জানায়, রোববার রাত বাড়ার সাথে সাথে শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে কুয়াশা বাড়তে শুরু করে। রাত ১ টার দিক কুয়াশার প্রকোপ বৃদ্ধি পেলে নৌ চলাচলের দিক নির্দেশনামূলক বাতি, মার্কিং পয়েন্ট অস্পষ্ট হয়ে উঠলে দুর্ঘটনা এড়াতে এ রুটের সকল ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এ সময় মাঝ পদ্মায় শতাধিক যানবাহন ও সহ¯্রাধিক যাত্রী নিয়ে ৫ টি ফেরি নোঙর করে রাখা হয়। মাঝ পদ্মায় ও উভয় ঘাটে আটকে পড়া যাত্রীরা প্রচন্ড শীতে চরম ভোগান্তি পোহান। সোমবার সকাল ১০ টার দিক কুয়াশার প্রকোপ কমলে ফেরি চলাচল শুরু হয়। তবে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় পাড়ে দূরপাল্লার অর্ধশত নৈশকোচসহ ৫ শতাধিক যানবাহন আটকে দীর্ঘ লাইনের সৃষ্টি হয়।
বিআইডবিøউটিসি কাঠালবাড়ি ঘাট ম্যানেজার আঃ সালাম বলেন, এ শীত মৌসুমে ঘনকুয়াশা নিত্য নৈমত্তিক সমস্যা। ফেরি বন্ধ থাকায় কিছু যানবাহন ঘাটে আটকে পড়েছে। আমরা যাত্রীবাহি পরিবহন ও পচনশীল কাঁচামালবাহি অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ