Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অসত্য নির্মূলের দায়িত্ব ওলামায়ে কেরামের-মাওলানা গাজী আতাউর রহমান

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সদস্য সচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, কল্যাণমূলক সমাজ ও রাষ্ট্র গঠনে ওলামায়ে কিরামের ভূমিকা অপরিহার্য। সামাজিক ও ইসলামী আন্দোলনকে সঠিক পথে পরিচালিত করা ও সফলভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আলেম সমাজের অংশ গ্রহণ অতীব প্রয়োজন। প্রকৃতপক্ষে মুসলিম সমাজ ও রাষ্ট্রের নেতৃত্ব দানের কাজতো তারাই যথার্থভাবে আঞ্জাম দিতে পারেন, যারা দ্বীন-ইসলাম সম্পর্কে ভূৎপত্তির অধিকারী, মানুষকে সঠিকভাবে দ্বীনী নির্দেশনা দানে সক্ষম।
গতকাল বিকেলে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের হাজারীবাগ থানা কমিটি গঠন উপলক্ষে আয়োজিত ওলামা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মাওলানা আশরাফুজ্জামান পাহাড়পুরির সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সদস্য সচিব মাওলানা বাছির উদ্দিন মাহমুদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুফতী ফরীদুদ্দীন মাসউদ, মাওলানা তারিক জামিল, মুফতী আবু হানিফ, মুহাম্মদ আবুল হাসান, মাওলানা বিলাল হোসাইন ও মাওলানা আমিনুর রহমান রায়পুরি প্রমুখ। পরে মাওলানা তারিক জামিলকে আহŸায়ক, মুফতী আবু হানিফকে সদস্য সচিব ও মাওলানা আমিনুর রহমানকে যুগ্ম আহŸায়ক করে ৩১ সদস্য বিশিষ্টি হাজারীবাগ থানা কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ