Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮, ০২ ভাদ্র ১৪২৫, ০৫ যিলহজ ১৪৩৯ হিজরী‌

২৮ জানুয়ারি আসছেন আল আকসা মসজিদের খতিব

চট্টগ্রামে আন্তর্জাতিক কেরাত সম্মেলন

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : প্রথমবারের মতো মুসলমানদের প্রথম কেবলা ফিলিস্তিনের আল আকসা মসজিদের গ্রান্ড খতিব শাইখ ড. ইকরমা সাইদ আবদুল্লাহ সাবরী বার আউলিয়ার পুণ্যভূমি চট্টগ্রামে আসছেন। তিনি নগরীর দামপাড়া জমিয়তুল ফালাহ মসজিদে ২৮ জানুয়ারি রোববার ১৮তম আন্তর্জাতিক কেরাত সম্মেলনে অংশ নেয়ার পাশাপাশি এশার নামাজে ইমামতি করবেন। মিশরসহ বিশ্বের খ্যাতনামা কারীরা কেরাত সম্মেলনে অংশগ্রহণ করবেন। ইতোমধ্যে সম্মেলনের আয়োজকরা সব প্রস্তুতি সম্পন্ন করেছে।
গতকাল (সোমবার) নগরীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে শাহদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান এ তথ্য জানান।
আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে এ সম্মেলন ব্যবস্থাপনায় রয়েছে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ। সার্বিক সহযোগিতায় রয়েছে পিএইচপি ফ্যামিলি। সহযোগিতা করছে আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট, গাউসিয়া কমিটি বাংলাদেশ ও জমিয়তুল ফালাহ মুসল্লি কমিটি। সংবাদ সম্মেলনে সুফি মিজান বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের সঙ্গে ইসলামের সম্পর্ক নেই। ইহলৌকিক ও পারলৌকিক কল্যাণ আল্লাহর বাণীতে নিহিত। এবারের কেরাত সম্মেলনে লক্ষাধিক মুসল্লির সমাগম হবে। তিনি জানান, গ্রান্ড মুফতি ২৫ জানুয়ারি ঢাকায় আসবেন। ২৬ জানুয়ারি বায়তুল মোকাররমে একটি কর্মসূচিতে অংশ নেবেন। ২৮ জানুয়ারি চট্টগ্রাম আসবেন। কেরাত সম্মেলনে আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ প্রশাসনের পাশাপাশি আনজুমান সিকিউরিটি ফোর্স, জামেয়ার ছাত্ররা স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করবেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম রিংকু জানান, এবার বিশ্বের শ্রেষ্ঠ কারী মিশরের আহমাদ নাইনা, মোহাম্মদিয়া তরিকার পীর শায়েখ মুরিজ্বি, ইরানের সাইয়্যেদ জাওয়াদ হুসাইনী, সিরিয়ার শাইখ মুতাসিম বিল্লাহ আল আসালি, আলজেরিয়ার শাইখ রিয়াদ আল জাযায়েরি, ভারতের তইয়্যিব জামাল, বাংলাদেশের শাইখ আহমদ বিন আল আজহারিসহ দেশ-বিদেশের কারিরা অংশ নেবেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চবির আরবি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ জাফর উল্লাহ, আনজুমান ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মহসিন, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট খোরশেদুর রহমান, অধ্যাপক মমতাজ উদ্দিন চৌধুরী, আবদুল হাই মাসুম, অধ্যাপক কামাল উদ্দিন আহম্মদ, মাওলানা নূর মোহাম্মদ আলকাদেরি প্রমুখ।



 

Show all comments
  • পারভীন ২৩ জানুয়ারি, ২০১৮, ৪:০৫ এএম says : 0
    আগাম স্বাগতম জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • anisur rahman ২৩ জানুয়ারি, ২০১৮, ১০:৫১ এএম says : 0
    ok
    Total Reply(0) Reply
  • তানবীর ২৩ জানুয়ারি, ২০১৮, ৩:১২ পিএম says : 0
    আসুন আমরা সবাই মিলে চট্টগ্রামের এই আন্তর্জাতিক কেরাত সম্মেলন সফল করি।
    Total Reply(0) Reply
  • নিজাম ২৩ জানুয়ারি, ২০১৮, ৩:২০ পিএম says : 0
    এই ধরনের অনুষ্ঠান আমাদের দেশে আরো বেশি বেশি হওয়া দরকার
    Total Reply(0) Reply
  • কাসেম ২৩ জানুয়ারি, ২০১৮, ৩:২৩ পিএম says : 0
    হে আল্লাহ আয়োজকদের এই প্রচেষ্টাকে তুমি সফল করো।
    Total Reply(1) Reply
    • Fahad ২৩ জানুয়ারি, ২০১৮, ৩:২৫ পিএম says : 0
      amin

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ