Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেতাকর্মীদের কারাগারে রেখে দেশে কোনো ভোট হবে না -মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নেতাকর্মীদের কারাগারে রেখে দেশে কোন ভোট হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সারাদেশে প্রায় ৭৮ হাজার মামলা করা হয়েছে বিরোধী দলের নেতাকর্মীর বিরুদ্ধে, প্রায় সাড়ে ৭ লাখ আসামি করা হয়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আজকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। সপ্তাহে তিন থেকে চার দিন আদালতে যেতে হয়। আর প্রধানমন্ত্রী হেলিকাপ্টারে চড়ে ভোট চেয়ে বেড়াবেন সেখানে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। গতকাল (সোমবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে মহিলা দল আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, আমাদের খুব পরিষ্কার কথা- এসব মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদেরকে কারাগারে রেখে, তাদের বিরুদ্ধে মামলা দিয়ে কোনো নির্বাচন এখানে হবে না। এসব মামলা প্রত্যাহার করতে হবে। একইসঙ্গে নির্বাচনের জন্য সকল দলের সমান সুযোগ নিশ্চিত করতে হবে। আমরা চাই অতি দ্রুত একটা নির্বাচন, যা নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে। একটা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। অবশ্যই সকলকে সমান সুযোগ দিতে হবে। আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সপ্তাহে ৫ দিনের কর্মদিবসের মধ্যে তিনদিন কোর্টে যেতে হবে। আর প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে নৌকার পক্ষে ভোট চেয়ে বেড়াবেন। সেখানে কোনো সুষ্ঠু ভোট হতে পারে না। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে সকলকে জেগে উঠার আহ্বান জানান বিএনপি মহাসচিব।
রাজধানীতে তীব্র যানজটে জনদুর্ভোগের কথা তুলে ধরে ফখরুল ইসলাম বলেন, ঢাকায় আজকে কী অবস্থা? আপনাদের (মহিলা দলের অনুষ্ঠান) এখানে আসতে আমার দেরি হয়েছে। কারণ কী? ট্রাফিক জ্যাম, গাড়ি চলে না। এমন উন্নয়ন হচ্ছে যে, ঢাকার রাস্তায় এখন গাড়ি আর চলে না। আমরা চুপ-চাপ বসে থাকি হয় রিকশায়, না হয় বাস-গাড়ির মধ্যে। এই হচ্ছে এ সরকারের উন্নয়ন। বর্তমান সরকার সর্বক্ষেত্রে ব্যর্থ। তাদের উন্নয়ন শুধু একটি গোষ্ঠীর জন্য। আর সে গোষ্ঠী তারা, যারা ধনী। তারাই আরও ধনী হচ্ছে। এমন তাদের উন্নয়ন যে আজ ঢাকায় গাড়ি চলে না। ঘণ্টার পর ঘণ্টা পথেই বসে থাকতে হয়। আমরা ঢাকায় এই যানজটের দ্রুত নিরসন চাই। দেশের দ্রব্যমূল্য পরিস্থিতির লাগামহীন বৃদ্ধিতে সরকারের ব্যর্থতার কঠোর সমালোচনা করেন তিনি। সারাদেশে সংগঠন শক্তিশালীকরণের জাতীয়তাবাদী মহিলা দলের নেতৃত্বের কর্মকান্ডের প্রশংসা করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, প্রতিটি ক্ষেত্রে মহিলা দল এগিয়ে চলছে। মহিলা দলই একমাত্র সংগঠন যারা শত প্রতিকূলতার মাঝেও প্রতিটি সাংগঠনিক জেলা সফর করে কাউন্সিল করতে পারছে। এমনকি ঢাকায় যে সমস্ত কর্মসূচি পালিত হয় তাতেও পিছিয়ে নেই মহিলা দল।
মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সিনিয়র সহ-সভাপতি নুরজাহান ইয়াসমিন, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানসহ মহিলাদলের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ