Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সাংবাদিকসহ নিহত ৯
ইনকিলাব ডেস্ক : ইয়েমেনে হুতি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় এক সাংবাদিক ও শিশুসহ ৯ জন নিহত হয়েছেন। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে তাইজ প্রদেশে গত সোমবার এই ঘটনা ঘটে। এক সরকারি কর্মকর্তার বরাত দিয়ে মধ্যপ্রাচ্যভিত্তিক ব্রিটিশ সংবাদমাধ্যম মিডল ইস্ট আই এ খবর জানিয়েছে। ইয়েমেনের তাইজ প্রদেশের নাসমা শহরে নতুন নিরাপত্তা ব্যবস্থা মোতায়েনের উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে ৬টি রকেট হামলা চালানো হয়। হামলায় একটি ভবনে থাকা এতে চার সেনা সদস্য ও পাঁচ বেসামরিক নাগরিক নিহত হয়। অনুষ্ঠানে সউদী সমর্থিত ইয়েমেন সরকারের সহকারী স্বরাষ্ট্রমন্ত্রীসহ স্থানীয় বাসিন্দাদের অনেকে উপস্থিত ছিলেন। মিডল ইস্ট আই।

স্বামীর সামনেই
ইনকিলাব ডেস্ক : গাড়ি থেকে শক্তি প্রয়োগ করে, অস্ত্রের ভয় দেখিয়ে টেনে আনা হলো ২২ বছর বয়সী এক যুবতী স্ত্রীকে। এরপর তার স্বামী ও এক নিকটাত্মীয়ের সামনে সম্ভ্রমহানি করা হয়েছে। গত রোববার রাতে এ ঘটনা ঘটেছে গুরগাঁও সেক্টর ৫৬ তে। হরিয়ানার এ ঘটনায় পুলিশ বলছে, সেখানে গত কয়েক মাসের তুলনায় ধর্ষণ ও যৌন নির্যাতন বহুগুণে বৃদ্ধি পেয়েছে। সর্বশেষ ওই অপরাধে পুলিশ চারজনকে গ্রেপ্তার করেছে। জি নিউজ।

হিমবাহধসে নিখোঁজ
ইনকিলাব ডেস্ক : জাপানের একটি স্কি রিসোর্টে হিমবাহধসের ঘটনায় একজন নিখোঁজ রয়েছেন। কাছাকাছি একটি আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের কারণেই হিমবাহধসের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। কর্মকর্তারা জানিয়েছেন, কেন্দ্রীয় গানমা এলাকার কুসাতসুর কাছে হিমবাহধসে কমপক্ষে ১৪ জন আহত হয়েছে। জাপানের স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়েছে, পাহাড়ি এলাকা থেকে বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, কুসাতসু সিরানে পাহাড়ি এলাকার কর্তৃপক্ষ জানিয়েছে, টোকিও থেকে ১৫০ কিলোমিটার দূরে ওই একই সময়ে অগ্ন্যুৎপাত হচ্ছিল। বিবিসি।

পুজদেমন
ইনকিলাব ডেস্ক : বরখাস্তকৃত কাতালান নেতা পুজদেমন কোপেনহেগেনে পৌঁছেছেন। বেলজিয়াম ত্যাগ করলে মাদ্রিদ তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে, এমন হুমকি উপেক্ষা করেই তিনি কোপেনহেগেনে গেলেন। কাতালনিয়ার স্বাধীনতা প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর থেকে তিনি বেলজিয়ামে নির্বাসনে ছিলেন। গত সোমবার দিনের শেষে কোপেনহেগেন বিশ্ববিদ্যালয়ে কাতালনিয়ার ওপর তার একটি বিতর্কে অংশ নেয়ার কথা রয়েছে। এএফপি।

চীনে অগ্নিকান্ড
ইনকিলাব ডেস্ক : চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শানঝি প্রদেশের গ্রামীণ এলাকায় একটি অ্যাপার্টমেন্ট ভবনে গতকাল মঙ্গলবার ভোরে এক ভয়াবহ অগ্নিকান্ডে চার জনের মৃত্যু ও অপর ১৩ জন আহত হয়েছে। দমকল বিভাগের কর্মীরা জানান, স্থানীয় সময় রাত দেড়টায় পাঁচতলা ওই ভবনে আগুন লাগে। এ সময় সেখানে ১৯ জন আটকা পড়ে। ভবনটি প্রাদেশিক রাজধানী জিয়ানের ইয়ান্তা জেলায় অবস্থিত। আটকে পড়াদের উদ্ধার করার পর এদের চারজনকে মৃত অবস্থায় পাওয়া গেছে। ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। সনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ