Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

জাবির ৩৯ সিনেটরের স্মারকলিপি ভিসি প্যানেল ও জাকসু নির্বাচন দাবি

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

জাবি রিপোর্টার : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি প্যানেল ও জাকসু নির্বাচন সহ ১২ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে আওয়ামীপন্থী ৩৯ জন সিনেটর।
গতকাল সাবেক ভিসি অধ্যাপক শরীফ এনামুল কবিরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ভিসির কাছে এ স্মারকলিপি দেন। স্মরকলিপিতে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ ও ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’র সিনেটররা স্বাক্ষর করেন।
স্মারকলিপিতে উল্লেখিত অন্যান্য দাবিগুলো হলো- পরবর্তী ভিসি না আসা পর্যন্ত সকল নিয়োগ বন্ধ রাখা, বিশেষ বিবেচনায় বাসা বরাদ্দ বন্ধ করা, বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক ভারসাম্য সংরক্ষণ করে ক্যাম্পাসে বহিরাগত এবং অযাচিত ও অনিরাপদ যানবাহন প্রবেশ নিষিদ্ধকরণ, সেশনজ্যাম দূরীকরণ, প্রথম বর্ষের শিক্ষার্থীদের র‌্যাগিং ও গণরুমের অপসাংস্কৃতি নিষিদ্ধ, মাদকের অভয়রণ্য থেকে ক্যাম্পাসকে মুক্তির ব্যবস্থা করা, ক্যাম্পাসে স্থাপিত পরিবেশ দূষণকারী দোকানপাট উচ্ছেদ ও লাইব্রেরী ভবন সম্প্রসারণ করা।
এ বিষয়ে অধ্যাপক শরীফ এনামুল কবির বলেন, ‘বর্তমান ভিসির উপর আমাদের আস্থা আছে। তিনি গণতন্ত্রকে বিশ্বাস করে কিছুদিন আগে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট নির্বাচন দিয়েছেন। সুষ্ঠভাবে সে নির্বাচন সম্পন্ন হয়েছে। তাই আমরা আশাবাদী তিনি এ নির্বাচনও দিয়ে দিবেন।’
এদিকে গতকাল ক্যাম্পাসের প্রাকৃতিক পরিবেশ রক্ষা ও জ্ঞানচর্চার পরিবেশ অক্ষুন্ন রাখার দাবিতে স্মারকলিপি দিয়েছে ছাত্র ইউনিয়ন জাবি সংসদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ