Inqilab Logo

ঢাকা, রোববার, ১৯ আগস্ট ২০১৮, ০৪ ভাদ্র ১৪২৫, ০৭ যিলহজ ১৪৩৯ হিজরী‌

রাজবাড়ীতে জমি নিয়ে বিরোধে কৃষককে হত্যা

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:৪৫ পিএম

রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের বড় ভবানীপুর মোল্লাডাঙ্গা গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে মো. নাসির উদ্দিন নসু (৫০) নামে এক কৃষককে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। মঙ্গলবার দিবাগত রাত প্রায় দেড়টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। নিহত নসু বড় ভবানীপুর মোল্লাডাঙ্গা গ্রামের মো. মালেক মোল্লার ছেলে।
নসুরের ছেলে রুবেল মোল্লা জানান, প্রায় দুই মাস ধরে বাড়ির পাশের ৮ শতাংশ জমি নিয়ে প্রতিবেশী রহমান শেখের সঙ্গে তাদের বিরোধ চলছিল। মঙ্গলবার সকালে স্থানীয়দের উপস্থিতিতে ওই জমি মাপার দিন নির্ধারণ করা ছিল। জমি মাপার জন্য দুই পক্ষের লোকই নিজেদের ল্যান্ড সার্ভেয়ার (জমি মাপক আমিন) নিয়ে ঘটনাস্থলে উপস্থিত ছিল। এসময় রহমান শেখের ছেলে ডাবলু শেখ, লাবলু শেখ, রিয়াজুল শেখ ও বাবলু শেখসহ তাদের আত্মীয় মমিন, শামীম, বাচ্চু, সাচ্চু, রিয়ন ও মাসুদ তাদের ওপর হামলা চালায়। তারা বাঁশ দিয়ে বাবার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে আহত করে। এসময় বাবাকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নেয়া হলে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। রাতে ফরিদপুর থেকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়। রাত ১টার পরে তাকে নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজের সামনে পৌঁছালে তিনি মারা যান। পরে সকালে তার লাশ বাড়িতে নিয়ে আসা হয়। এ ঘটনার থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানান তিনি। রাজবাড়ী সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. কামাল হোসেন ভূঁইয়া বলেন, ‘নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ