Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেনাপোল বন্দর এলাকায় মুহুর্মুহু বোমা বিস্ফোরণ

ইনডিপেন্ডেন্ট টিভির ২ সাংবাদিক গুরুতর আহত

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ২:৫৯ পিএম

বেনাপোল বন্দর এলাকায় দ্বিতীয় দিনের মত মুহুর্মুহু বোমা বিস্ফোরণে গোটা বন্দর এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে। আজ বুধবার সকালে বোমা বিস্ফোরণের ছবি তুলতে গিয়ে ইনডিপেন্ডেন্ট টিভির যশোর জেলা প্রতিনিধি জিয়াউর রহমান জিয়া ও ক্যামেরাম্যান শরীফ উদ্দিন গুরুতর আহত হন। তাদের ব্যবহৃত ক্যামেরাও ভাংচুর করা হয়। বেনাপোলের সাংবাদিকরা আহত সাংবাদিকদের উদ্ধার করে যশোর সদর হাসপাতালে পাঠিয়েছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গতকাল মঙ্গলবার দুই দল বন্দর শ্রমিকদের মধ্যে বোমাবাজি ,গুলি বর্ষণ ও সংঘর্ষে ২ জন শ্রমিক গুরুতর আহত হয়। তারই ধারাবাহিকতায় আজও আতংক সৃষ্টি করার জন্য বোমা বিস্ফোরণ ঘটানো হয় সকাল ১০টার দিকে। আজ বুধবার সকাল থেকে শুরু হয় বোমার তাণ্ডব। তবে দু’দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য স্বাভাবিক রয়েছে। সকাল থেকে বন্দরে সব ধরনের মালামাল লোড আনলোড চলছে। ভারতে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক আছে।
এদিকে মুহুর্মুহু বোমার বিস্ফোরণে বেনাপোল বাজারের সকল দোকানপাট ও বন্দরের প্রধান প্রধান গেট গুলো নিরাপত্তার কারণে ব›ধ করে দেয়া হয়। আতঙ্কে বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়। বেনাপোল থেকে এ সময় দূরপাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে বেনাপোল বন্দর এলাকায় অতিরিক্ত দাংগা পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এলাকায় বিরাজ করছে থমথমে অবস্থা। এদিকে দুপুরে যশোর প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়ন , সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ ও জড়িত সন্ত্রাসীদের আটকের অল্টিমেটাম দিয়ে শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে করেছে।
বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান জানান,সকালের দিকে দিঘিরপাড় এলাকায় বোমা বিস্ফোরণ ঘটলেও পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বর্তমানে বন্দরে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমা বিস্ফোরণ

২০ সেপ্টেম্বর, ২০২১
১৭ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ