Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সামাজিক অবক্ষয়রোধে সকলকে এগিয়ে আসতে হবে -নেছারাবাদী হুজুর

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : ‘প্রত্যেক মুসসমানের জন্য সামর্থ অনুযায়ী সৎকাজের আদেশ প্রদান এবং অসৎ কাজের প্রতিরোধ করা ফরযে আইন। সমাজের বিশৃঙ্খলা, হানাহানি, অনৈতিকতা ও অপরাধ প্রবণতা রোধে প্রতিবাদ-প্রতিরোধের বিকল্প নেই। গণসচেতনতা সৃষ্টি ও সৌহার্দ্যপূর্ণ সমাজ নির্মাণে প্রত্যেক নাগরিকেরই দায়িত্ব ও কর্তব্য রয়েছে। এই কর্তব্যে অবহেলার দরুণ সমাজে অশান্তি ও বিশৃঙ্খলা সৃষ্টি হলে এর দায় থেকে কেউই রেহাই পাবে না।’ গতকাল বাদ আছর নেছারাবাদ দরবার শরীফে অনুষ্ঠিত মুছলিহীন কেন্দ্রীয় শাখার মাসিক জলছায় আগত ঝালকাঠি, নলছিটি, রাজাপুর, কাঠালিয়া থেকে আগত কয়েকহাজার প্রতিনিধির উদ্দেশে বক্তৃতায় আমীরুল মুছলিহীন হযরত নেছারাবাদী হুজুর একথা বলেন।
তিনি বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে ঝালকাঠির আপামর জনতা হযরত কায়েদ ছাহেব হুজুর (রহ.)কে আল্লাহ পাকের নেয়ামত হিসেবে গ্রহণ করে তার শুকরিয়া স্বরূপ হুজুরের চিন্তা-চেতনা ও আদর্শের নিরিখে ঝালকাঠিকে সাজিয়েছিল বলেই ঝালকাঠি গোটা বাংলাদেশের ঐতিহ্য-সম্পদে পরিণত হয়েছে।
নেছারাবাদী হুজুর বলেনÑ‘সম্প্রতি কন্যা উৎসবের নামে ঝালকাঠিতে যে পরিবেশের সৃষ্টি হচ্ছে, তাতে ব্যথিত ও মর্মাহত হয়েছি। আমি যতটা শুনেছিÑকতিপয় বিতর্কিত মেয়ে এ আয়োজন করেছে। এ ব্যাপারে আদর্শ সমাজ বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে ঝালকাঠি শহরের সুধীজন ও ইমাম সমিতির নেতৃবৃন্দকে নিয়ে এক বৈঠকের আয়োজন করা হয় এবং বিষয়টির সুষ্ঠু সমাধানের জন্য অ্যাড. খান সাইফুল্লাহ পনিরের নেতৃত্বে ০৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যবৃন্দের আন্তরিকতার ফলে আয়োজকরা ইতিপূর্বে এবং আজকেও হযরত কায়েদ ছাহেব হুজুরের আদর্শের খেলাপ কর্মসূচিগুলো বাতিল করে শালীনতা বজায় রেখে অনুষ্ঠান করার প্রতিশ্রæতি দিয়েছেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ