Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ফ্লাইওভারে উল্টোপথে কার্ভাডভ্যানের ধাক্কায় প্রাইভেটকার আরোহীর মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৮, ২:৫৯ পিএম

যেমন আশঙ্কা করা হয়েছিলো ঠিক তেমনি হলো। চট্টগ্রাম নগরীর মুরাদপুর ফ্লাইওভারে দুর্ঘটনায় একজনের প্রাণ গেল। এতে আহত হয়েছেন আরও একজন। বৃহস্পতিবার সকালে ফ্লাইওভারে উল্টোপথে আসা একটি কাভার্ড ভ্যানের সঙ্গে প্রাইভেট কারের সংঘর্ষ হয়। আর তাতে প্রাণ হারান বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মন্টি চৌধুরী (২৭)। আহত অমিতকে (৪৫) আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে মেহেদিবাগের একটি বেসরকারি হাসপাতালে।
¯^ঘোষিত কর্মবীর চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ-সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামের অতিউৎসাহে কোন প্রকার সমীক্ষা ছাড়াই ৬৮০ কোটি টাকা ব্যায়ে অপরিকল্পিত ফ্লাইওভারটি নির্মাণ করা হয়। আবার ঘোড়ার আগে গাড়ি জুড়ে দেওয়ার মতো উঠা-নামার পথ বা র‌্যাম্প ও লুপ নির্মাণ ছাড়াই ফ্লাইওভারটি যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হলো। আর এই কাজ করতে গিয়ে পাঁচ কিলোমিটারের বেশি দীর্ঘ এই ফ্লাইওভারের একপাশ পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়। এতে করে একাংশে চরম ঝুঁকি নিয়েই মুখোমুখি চলছে যানবাহন। এরফলে যে কোন সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে এমন আশঙ্কা করে দৈনিক ইনকিলাবে একাধিক রিপোর্ট প্রকাশ হলেও টনক নড়েনি সিডিএ কর্মকর্তাদের।
সকালে উল্টে পথে চলতে গিয়েই দুর্ঘটনায় পড়ে প্রাইভেট কারটি। খুলশী থানার এসআই দেলোয়ার হোসেন ইনকিলাবকে বলেন, কাভার্ড ভ্যানটি লালখান বাজার থেকে মুরাদপুর যাচ্ছিল। আর প্রাইভেট কারটি মুরাদপুর থেকে লালখান বাজারের দিকে যাচ্ছিল উল্টো পথে। জিইসি মোড়ে দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেট কারে থাকা দুইজন গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে পাঠানো হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। পরে পরিবারের সদস্যরা হাসপাতালে এসে মন্টির লাশ শনাক্ত করে বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান।
উল্লেখ মুরাদপুর ফ্লাইওভারের ২নং গেইট ও স্যানমার ওশান সিটি এলাকায় র‌্যাম্প ও লুপ নির্মাণ কাজ চলছে। ওই দুই অংশে একপাশে চলাচল বন্ধ না করে পুরো ফ্লাইওভারের একপাশ বন্ধ করে দেওয়া হয়েছে। আর এতে করে চরম ঝুঁকি নিয়ে যানবাহন চলছে। এনিয়ে গাড়ি চালকদের সিডিএর বিরুদ্ধে চরম ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। প্রসঙ্গত সম্প্রতি একটি বিলাসবহুল যাত্রীবাহী এসি বাসের ধাক্কায় মুরাদপুর ফ্লাইওভারে দুই মোটর সাইকেল আরোহীর মৃত্যু হয়। # র ই সেলিম ২৫/০১/১৮ইং

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ