Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন -আইনমন্ত্রী

সাতক্ষীরার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৮, ৩:১৪ পিএম

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। নির্বাচনের সময় যে সরকার থাকবে সেই সরকার সংবিধানের ১২৬নং অনুচ্ছেদ অনুযায়ী নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে মাত্র।
গতকাল বৃহস্পতিবার সাতক্ষীরা সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী একথা বলেন।
আনিসুল হক আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন করে নির্বাচনকালীন সরকারের রূপরেখা তুলে ধরেছেন।
প্রধানমন্ত্রীর উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, নির্বাচনকালীন সরকারের মন্ত্রীপরিষদের আকার কমিয়ে দেওয়া হবে। কোন পলিসি ডিসিশন নেওয়া হবে না। শুধুমাত্র দৈনন্দিন নির্বাহী কাজ করা হবে। মূলত এটাই হচ্ছে নির্বাচনকালিন সরকার। সকল গণতান্ত্রিক দেশে ও যেসব দেশে লিখিত সংবিধান নেই সেসব দেশ এইভাবে নির্বাচন পরিচালনা করে আসছে- যোগ করেন তিনি।
এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি প্রস্তাবিত সহায়ক সরকার নিয়ে তিনি বলেন, সহায়ক সরকার কি তা বিএনপি বলতে পারবে, এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না।
মন্ত্রীর সাথে এ সময় সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন, সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী সাতক্ষীরায় ৬৫ কোটি ১৩ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবন উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ