Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন ড্রোন হামলার নিন্দা পাকিস্তানের

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের একটি আফগান শরণার্থী শিবির লক্ষ্য করে সম্ভাব্য ‘মার্কিন ড্রোন হামলা’র নিন্দা জানিয়েছে ইসলামাবাদ। এ ধরনের ‘একতরফা পদক্ষেপ সন্ত্রাসবিরোধী লড়াইয়ে দুই দেশের পারস্পরিক সহযোগিতাপূর্ণ সম্পর্ককে ক্ষুণœ করবে বলে ওয়াশিংটনকে সতর্ক করেছে তারা। গত বুধবার পাকিস্তানের পররাষ্ট্র দফতরের পক্ষ থেকে ‘মার্কিন ড্রোন হামলা’র নিন্দা জানানো হয়। পররাষ্ট্র দফতরের বিবৃতিকে উদ্ধৃত করে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন খবরটি জানিয়েছে।
কুররাম এজেন্সির স্থানীয় বাসিন্দারা ডনকে জানান, বুধবার একটি চালকবিহীন বিমান থেকে থাল শহরের কাছে স্পিন থাল এলাকার একটি মাটির ঘরে ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। সেসময় ইহসান উল্লাহ ও নাসির মেহমুদ নামে দুই ব্যক্তি নিহত হন। স্থানীয়দের দাবি, কয়েক মাসের মধ্যে এটি স্পিন থালে তৃতীয় ড্রোন হামলা।
বুধবার এ ড্রোন হামলার জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করে এর নিন্দা জানায় পাকিস্তানি পররাষ্ট্র দফতর। এক বিবৃতিতে বলা হয়, ‘সকালে রিসলিউট সাপোর্ট মিশন কুররাম এজেন্সির একটি আফগান শিবির লক্ষ্য করে ড্রোন হামলা চালানোর ঘটনায় আমরা নিন্দা জানাচ্ছি।’ গত ১৯ মাসে পাকিস্তান ভূখÐে এটি যুক্তরাষ্ট্রের প্রথম ড্রোন হামলা বলেও দাবি করা হয়। ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ