Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

জার্মানির কট্টর ইসলামবিদ্বেষী দলের নেতার ইসলাম গ্রহণ

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সা¤প্রতিক সময়ে জার্মানিতে কট্টর ইসলামবিদ্বেষী রাজনৈতিক দল অলটারনেটিভ ফর জার্মানি-এএফডির উত্থান ঘটে। মধ্যপ্রাচ্যর বিভিন্ন দেশ থেকে জার্মানিতে আশ্রয় নেয়া মুসলিম শরণার্থীদের বিরুদ্ধে প্রচারণা চালিয়ে দলটি ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে। গত নির্বাচনে তাদের সেøাগান ছিলো- ‘জার্মানির সঙ্গে ইসলামের কোনো সংযোগ নেই’।
সেই এএফডির সিনিয়র নেতা আর্থার ওয়াগনার ইসলাম গ্রহণ করেছেন। ধর্ম পরিবর্তন করেই তিনি তার রাজনৈতিক দল থেকে পদত্যাগ করেছেন। জার্মানির ব্রান্ডেনবার্গ প্রদেশ এএফডির নির্বাহী কমিটির সদস্য ছিলেন তিনি।
ওয়াগনারের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে এএফডির মুখপাত্র এক বিবৃৃতিতে বলেন, আর্থার ব্যক্তিগত কারণে দল থেকে পদত্যাগ করেছেন। ২০১৫ সালে এএফডিতে যোগ দিয়েছিলেন তিনি। পশ্চিমা সংবাদমাধ্যমে ওয়াগনারের ইসলাম গ্রহণের বিষয়টি গুরুত্বের সঙ্গে আলোচিত হচ্ছে। সামাজিক মাধ্যমগুলোও সরব। যদিও ধর্মান্তর নিয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন ওয়েঙ্গার। তিনি বলেছেন, ‘এটি আমার ব্যক্তিগত ব্যাপার।’
প্রাদেশিক এএফডি সভাপতি আন্দ্রেস কালবিটজ সিএনএনকে বলেন, আমি খুবই অবাক হয়েছি। দলের খ্রিস্টান শাখায় তিনি দীর্ঘদিন অত্যন্ত সক্রিয় ছিলেন। তিনি আরও জানান, দল থেকে পদত্যাগে ওয়েঙ্গারের ওপর কোনো চাপ ছিল না।
শরণার্থী এবং অভিবাসন বিরোধী দল এএফডি ২০১৭ সালের সেপ্টেম্বরে ১২.৬ ভাগ ভোট নিয়ে প্রথমবারের মত জার্মান সংসদে (বুন্দেসটার্গ) প্রবেশ করে রেকর্ড গড়ে। হয়ে উঠে সংসদের তৃতীয় বৃহত্তম দল।
এক মাস আগেই দলটির ডেপুটি লিডার বেট্রিক্স ভন স্ট্রচ ইসলামবিরোধী মন্তব্য করার কারণে ফেসবুক ও টুইটারের কালো তালিকাভুক্ত হয়েছিলেন। এছাড়া এই দলটি জার্মানিতে মসজিদ নির্মাণের বিরুদ্ধেও সেøাগান দিয়েছিল। সূত্র : সিএনএন।



 

Show all comments
  • Arifur Rahman ২৬ জানুয়ারি, ২০১৮, ২:৪৯ পিএম says : 1
    আল্লাহ তায়ালার রহমতে অনেক কিছুই হয়ে যায়। মোহাম্মদ আলীর মত লোকেরাও ইসলামের ছায়াতলে এসেছিলো
    Total Reply(0) Reply
  • Sahidul Islam ২৬ জানুয়ারি, ২০১৮, ২:৫০ পিএম says : 1
    আল্লাহ তায়ালার বড় নেয়ামত ঈমান।সবার ভাগ্যে এটা জুটেনা।
    Total Reply(0) Reply
  • Raju Ahmed ২৬ জানুয়ারি, ২০১৮, ২:৫১ পিএম says : 1
    হেদায়েত এমনই, আল্লাহ্ যাকে দিবেন সে পাবেই
    Total Reply(0) Reply
  • Md Rony ২৬ জানুয়ারি, ২০১৮, ২:৫১ পিএম says : 1
    হেদায়েতের মালিক আল্লাহ।
    Total Reply(0) Reply
  • Jubayer Jubel ২৬ জানুয়ারি, ২০১৮, ২:৫২ পিএম says : 1
    শান্তির ধর্ম ইসলামে স্বাগতম!!!
    Total Reply(0) Reply
  • MD Arif Khan ২৬ জানুয়ারি, ২০১৮, ২:৫২ পিএম says : 1
    আল্লাহ্ ভাইকে কবুল করুক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ