Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসম্মেলনের প্রস্তুতি চূড়ান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আগামীকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হতে যাচ্ছে এ যাবতকালের সর্ববৃহৎ ওলামা-মাশায়েখ ও শিক্ষক মহাসম্মেলন। মাদরাসা শিক্ষকদের একক ও সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আহুত এই মহাসম্মেলনের চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়ে গেছে।
রাত পোহালেই রাজধানীতে ঢল নামবে সারাদেশ থেকে আসা লাখ লাখ আলেম-ওলামা, পীর-মাশায়েখ ও মাদরাসা শিক্ষকের। এ উপলক্ষে গতকাল (বৃহস্পতিবার) জমিয়াত সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের সভাপতিত্বে ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীর সঞ্চালনায় বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের স্ট্যান্ডিং কমিটির এক সভা সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে বাদ মাগরিব অনুষ্ঠিত হয়। মহাসম্মেলন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ সভায় তাদের প্রতিবেদন পেশ করেন। জমিয়াত সভাপতি প্রস্তুতিতে আল্লাহর দরবারে শোকরিয়া আদায় ও সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, ইন্শাআল্লাহ এ মহাসম্মেলন হবে এ যাবতকালে অনুষ্ঠিত সর্ববৃহৎ ওলামা-মাশায়েখ ও শিক্ষক সমাবেশ। আমরা আশাকরি আমাদের প্রধান দাবি বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের চাকরি জাতীয়করণের লক্ষ্য অর্জনের পথ এ মহাসম্মেলনের মাধ্যমে সুগম হবে। মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী বলেন, আমরা সোহরাওয়ার্দী উদ্যানের মহাসম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের নেক দৃষ্টি আকর্ষণে সক্ষম হব ইন্শাআল্লাহ।
এসময় মহাসম্মেলনের প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন, জমিয়াত সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন, সিনিয়র সহ-সভাপতি মাওলানা কবি রূহুল আমীন খান, মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী। অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে অধ্যক্ষ মাওলানা আব্দুর রাজ্জাক, অধ্যক্ষ মাওলানা ড. মুহাম্মদ নজরুল ইসলাম আল মারুফ, অধ্যক্ষ মাওলানা মোঃ আবু ইউছুফ মৃধা, অধ্যক্ষ মাওলানা মোঃ রেজাউল হক, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ এজহারুল হক, অধ্যক্ষ মাওলানা এ কে এম কেরামত আলী, অধ্যক্ষ মাওলানা মোঃ জহিরুল হক, অধ্যক্ষ মাওলানা রাকিবুল হাসান, অধ্যক্ষ মাওলানা এ বি এম আব্দুস সালাম, অধ্যক্ষ মাওলানা নুরুল আমীন আমজাদী, অধ্যক্ষ মাওলানা মোঃ তাজুল আলম, অধ্যক্ষ মাওলানা আবু জাফর ছাদেক হাসান, অধ্যক্ষ মাওলানা মোঃ জাহাঙ্গীর আলম মজুমদার প্রমুখ। ######



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীনের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ