Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, ১২ শাবান ১৪৪১ হিজরী

যুব বিশ্বকাপে বাংলাদেশের বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ১০:৫২ এএম

নিউজিল্যান্ডে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালেই শেষ হলো বাংলাদেশের যাত্রা। সেমিফাইনালের লড়াইয়ে প্রতিবেশী ভারতের কাছে ১৩১ রানে হেরে গেল টাইগার যুবারা। অথচ প্রথমে ব্যাট করা ভারতকে নির্ধারিত ৫০ ওভার খেলতে দেয়নি বাংলাদেশ। ৪৯.২ ওভারে ২৬৫ রানে সবকটি উইকেট হারায় রাহুল দ্রাবিড়ের শিষ্যরা। কিন্তু বোলারদের মতো ব্যাটসম্যানরা লড়াই করতে পারলো না। ৪২.১ ওভার শেষে ১৩৪ রানে গুটিয়ে যায় সাইফ হাসানরা।
কুইন্সটাউনে ২৬৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে সুবিধে করতে পারেনি গত বিশ্বকাপের সেমিফাইনালে খেলা বাংলাদেশ। ওপেনার পিনাক ঘোষ ছাড়া আর কাউকেই লড়তে দেখা যায়নি। পিনাক সর্বোচ্চ ৪৩ রান করেন। দলের আর কেউই লেখার মতো স্কোর করতে পারেননি।
কামলেস নাগারকোটি ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ তিন উইকেট নেন। দুটি করে উইকেট নেন শিভাম মাভি ও অভিষেক শর্মা।
টসে জিতে এর আগে ব্যাট করতে নামা ভারতের দলীয় ১৬ রানেই ছন্দপতন ঘটান রবিউল হক। ওপেনার মানজোত কালরাকে ব্যক্তিগত নয় রানে ফিরিয়ে দেন তিনি। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৮৬ রান যোগ করেন অধিনায়ক পৃথিবী শাও ও শুবমান গিল।
দলের হয়ে সর্বোচ্চ ৮৬ রানের ইনিংস খেলে নায়েম হাসানের শিকার হন শুবমান। আরও ৪০ রান করা শাওকে বোল্ড করে ফেরান কাজি অনিক। মিডলঅর্ডার ব্যাটসম্যান অভিষেক শর্মা করে দ্বিতীয় সর্বোচ্চ ৫০ রান।
শেষ দিকে বাংলাদেশের তরুণরা জ্বলে উঠলে আসা-যাওয়ার মিছিলে থাকা ভারত পুরো ওভার খেলতে পারেনি। অনিক ১০ ওভার বল করে ৪৮ রানে তিনটি উইকেট নেন। দুটি করে উইকেট নেন নায়েম ও সাইফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন