Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

হাটহাজারীর চট্টগ্রাম জেলা ইজতেমা মাঠে লাখো মুসল্লিদের অংশগ্রহণে জুমার নামাজ আদায়

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আসলাম পারভেজ, হাটহাজারী, চট্টগ্রাম : চট্টগ্রামের হাটহাজারীতে আঞ্চলিক ইজতেমার প্রথমদিনে লাখো মুসল্লির অংশ গ্রহণের মধ্য দিয়ে আদায় হল পবিত্র জুম্মার নামাজ। দুপুরের আগেই বিশাল প্যান্ডলের বাহিরেও ছড়িয়ে পড়ছে মুসিল্লগণ। ময়দান পার্শ্ববর্তী এলাকাতে দেখা গেছে সারি সারি কাতার বন্ধি বৃদ্ধ, যুবকসহ বিভিন্ন পেশার মুসিল্লগণ। আল্লাহ্ আকবর ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে চারিয়া ইজতেমা ময়দান । তিল ধারণের ঠাঁই ছিলনা ইজতেমা ময়দানসহ আশপাশ। প্রায় বিশ লাখে অধিক মুসল্লিরা বৃহৎ এই জুম্মার নামাজের জামাতে অংশ গ্রহণ করেন। দুপুর সোয়া ১টায় জুম্মার নামাজের খুতবা পাঠ ও ইমামতি করেন কাকরাইল মসজিদের খতিব ও কেন্দ্রীয় তাবলীগ মারকাজের প্রধান হাফেজ জুবাইর আহমদ। এদিকে তিন দিনের আঞ্চলিক ইজতেমার প্রথম দিনে বাদ ফজর উদ্বোধনী আমবয়ানে মাধ্যমে আগত মুসল্লিদের আরবীতে নসিহত করেন জর্ডান তাবলীগ মারকাজের শুরার সদস্য আবু ওমার আবদুল্লাহ্ ও বাংলায় অনুবাদ করেন চট্টগ্রাম ভিআইপি মসজিদের খতিব ও ফরিদাবাদ মাদরাসার মুহাদ্দিস মুফতি শিহাব সাহেব। বাদ জোহর ইজতেমায় মুসলমানদের করণীয় দাওয়াতের কাজ নিয়ে বয়ান করেন মাওঃ আবদুল বার সাহেব।
ইজতেমা মাঠে আগত মুসল্লি নুরুল আলম ও সাইফ উদ্দিন জানান,আমরা ঢাকা ইজতেমায় যেতে পারতাম না বিভিন্ন ঝামেলার কারনে। স্থানীয় ভাবে আঞ্চলিক ইজতেমা হওয়ায় আল্লাহ্র দরবারে লাখো কোটি শুকরিয়া আদায় করছি। সব চেয়ে আনন্দবোধ করছি আল্লাহর মেহমানদের সাথে একত্রিত হয়ে মুসলসানদের পবিত্র জুম্মার নামাজ আদায় করতে পেরে। দুু’হাত তুলে প্রার্থনা করেছি মালিকের দরবারে নিজেদের পাপ মুচনের জন্য। এবারে ইজতেমায় মুসল্লিদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। যানজট নিরসনের জন্য ট্রাফিক পুলিশের বিশেষ ভূমিকা দেখা গেছে। ইজতেমায় আগত মুসল্লিদের মধ্য কুতুবদিয়া উপজেলার রেজাউল করিম (৬০) অসুস্থ হয়ে পড়লে দ্রæত স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন, সে কক্সবাজার জেলার কুতুবদিয়ার মৃত মুক্তার আহম্মদের ছেলে বলে জানা যায়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ