Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩ পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৮, ১২:১৮ পিএম | আপডেট : ৪:০১ পিএম, ২৭ জানুয়ারি, ২০১৮

ত্রিদেশীয় সিরিজের চার ম্যাচেই টস জিতেছিলেন মাশরাফি বিন মুর্তজা। তবে এবার আর পারলেন না। ফাইনালে শ্রীলংকা অধিনায়ক দিনেশ চান্দিমালের কাছে হেরে গেলেন তিনি।এতে প্রথমে ফিল্ডিং করতে হচ্ছে টাইগারদের। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ১২টায়।

শিরোপা নির্ধারণী ম্যাচে বাংলাদেশ দলে এসেছে তিনটি পরিবর্তন।অফ ফর্মে থাকা এনামুল হক বিজয় ও নাসির হোসেন বাদ পড়েছেন। তাদের জায়গায় একাদশে ঢুকেছেন মোহাম্মদ মিঠুন ও মেহেদী হাসান মিরাজ।

পরিবর্তন এসেছে পেস বোলিং অলরাউন্ডারের জায়গাতেও। শ্রীলংকার বিপক্ষে শেষ ম্যাচে আশাব্যঞ্জক পারফর্ম করতে পারেননি আবুল হাসান রাজু।তার জায়গায় ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

ফাইনালে লড়াইয়ে শ্রীলংকা দলে এসেছে একটি পরিবর্তন। লক্ষণ সান্দাকানের জায়গায় একাদশে ঢুকেছেন শেহান মাদুশানাকা।

এর আগে মিরপুরে তিনটি ফাইনাল খেলেছে বাংলাদেশ। সব ক’টিতেই হেরেছে। ২০০৯ সালে ত্রিদেশীয় সিরিজে এ শ্রীলংকার কাছে ২ উইকেটে হারে টাইগাররা।২০১২ এশিয়া কাপে পাকিস্তানের কাছে মাত্র ২ রানে হেরে শিরোপা স্বপ্নভঙ্গ হয় তাদের। এ হারের পর সাকিব-মুশফিকদের কান্নার দৃশ্য এখনও ক্রিকেটপ্রেমীদের স্মৃতির মণিকোঠায় উঁকি মেরে যায়। আর শেষবার ২০১৬ টি-টোয়েন্টি এশিয়া কাপে ভারতের বিপক্ষে ৮ উইকেটে হারে ম্যাশ বাহিনী।

একই ভেন্যুতে আরও একটি ফাইনাল।আবারও শিরোপা ছুঁয়ে দেখার হাতছানি।এবার পারবে বাংলাদেশ?

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলংকা একাদশ : উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), নিরোশান ডিকভেলা, আসেলা গুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জয়া, দুশমস্থ চামিরা, সুরঙ্গা লাকমাল ও শেহান মাদুশানাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ত্রিদেশীয় সিরিজ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ