Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত সরকারের নেই -প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

শিবচর উপজেলা সংবাদদাতা : প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত আপাতত সরকারের নেই বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা মোঃ মোস্তাফিজুর রহমান। শনিবার দুপুরে মাদারীপুরের শিবচরে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। এসময় মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নুর ই আলম চৌধুরীসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মন্ত্রী বলেন, জেএসসি, জেডিসি এবং পিএসপি এখন পর্যন্ত পরীক্ষা চলছে। সরকারের সিদ্ধান্ত হল এটা চলবে। এরপর ২০১০-এর শিক্ষানীতি অনুযায়ী প্রাথমিক শিক্ষা ৮ম শ্রেণী পর্যন্ত হবে। অনেকেই বলেন, পিএসসি পরীক্ষা শিশুদের জন্য চাপ হচ্ছে। কিন্তু আমরা তা মনে করছি না। বরঞ্চ শিশুরা এরমাধ্যমে একটা অধ্যায়ের মধ্য দিয়ে যাচ্ছে।
মন্ত্রী জামায়াত নিষিদ্ধ ও যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত প্রসঙ্গে বলেন, বঙ্গবন্ধুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনায় দেশ পরিচালনা করছেন। নিশ্চয়ই তিনি মুক্তিকামী মানুষের আশা-আকাক্সক্ষা পূরণ করবেন। মন্ত্রী মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম ইলিয়াস আহম্মেদ চৌধুরী (দাদা ভাই) এর কবরসহ শহীদদের কবর জিয়ারত করে মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভ ও ৭১ চত্বরে পুষ্পস্তবক অর্পণ করেন। এর পরে তিনি শিবচরের ঐতিহ্যবাহী হাতিরবাগান মাঠে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত প্যারেড ও কুচকাওয়াজে অংশ নেন। প্যারেড ও কুচকাওয়াজ চলাকালে বাল্যবিবাহ ও মাদক প্রতিরোধে উপজেলা প্রশাসনের উদ্যোগে অতিথিদের অংশ গ্রহণে প্ল্যাকার্ড প্রদর্শনী সকলের প্রশংসা কুড়ায়। এসময় জেলা পরিষদের প্রশাসক মিয়াজুদ্দিন খান, উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম খান, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মুনির চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইমরান আহমেদ, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামসুদ্দিন খান, সাধারণ সম্পাদক ডাঃ সেলিম, সাবেক পৌর মেয়র আঃ লতিফ মোল্লা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা ইয়াসমিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জেল হোসেন খান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাজাহান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত সরকারের নেই -প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ