Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর কাছে দাবি করতে হয় না : বি এইচ হারুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মাদরাসা শিক্ষা ও শিক্ষকদের নিয়ে কোন দাবি করার প্রয়োজন হয়না বলে মন্তব্য করেছেন ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বিএইচ হারুন এমপি। তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী মাদরাসা ও ইসলামী শিক্ষার প্রতি অত্যন্ত আন্তরিক।
এজন্য তার কাছে শিক্ষকদের দাবি করার প্রয়োজন নেই। অতীতে অনেক কিছু দাবি করার আগেই তিনি দিয়ে দিয়েছেন। আগামী দিনেও মাদরাসা শিক্ষকদের চাকরি জাতীয়করণের দাবি পূরণ হয়ে যাবে ইনশাআল্লাহ। গতকাল (শনিবার) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জমিয়াতুল মোদার্রেছীন আয়োজিত মাদরাসা শিক্ষকদের ঐতিহাসিক মহাসম্মেলনে তিনি এসব কথা বলেন।
বিএইচ হারুন বলেন, সত্য ন্যায় ও সঠিক ভাবে সুন্দর সমাজ গঠনে মাদরাসাগুলো ভূমিকা পালন করছে। এদেশে কওমী মাদরাসা অবহেলিত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের মূল্যায়ন করেছেন। এ এম এম বাহাউদ্দীনের নেতৃত্বে দেশের মাদরাসার শিক্ষকরা ঐক্যবদ্ধ আছেন। কিন্তু বিএনপি-জামায়াত জোট সরকারের সময় মাদরাসার শিক্ষকদের মধ্যে বিভক্তির চেষ্টা করা হয়। মাওলানা এম এ মান্নান (রহ.) সুযোগ্য পুত্র বাহাউদ্দীনের যোগ্য নেতৃত্বের কারণে তারা সফল হতে পারেননি। মাদরাসা শিক্ষাকে দেশের সত্যিকারের মানুষ গড়ার কারিগর উল্লেখ করে তিনি বলেন, এই কাজ করে যাচ্ছেন দেশের আলেম সমাজ। মহাসম্মেলনে সভাপতিত্ব করেন জমিয়াত সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন।



 

Show all comments
  • আহমদ উল্লাহ ২৮ জানুয়ারি, ২০১৮, ১১:৪৩ এএম says : 0
    একদম ঠিক কথা বলেছেন। মাদরাসা শিক্ষা সত্যিকারের মানুষ গড়ার কারিগর।
    Total Reply(0) Reply
  • সফিক আহমেদ ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:৩৩ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আলেম সমাজ ও মাদরাসা শিক্ষার জন্য অনেক কিছু করেছেন। এখন তিনি শিক্ষকদের বৈষম্য দূর করতে ইবতেদায়ী থেকে কামিল পর্যন্ত সকল মাদরাসার শিক্ষকদের চাকরি জাতীয়করণ করবেন। এটাই আমাদের প্রত্যাশা
    Total Reply(0) Reply
  • ফারজানা শারমিন ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:৩৬ পিএম says : 0
    যেহেতু সত্য ন্যায় ও সঠিক ভাবে সুন্দর সমাজ গঠনে মাদরাসাগুলো ভূমিকা পালন করছে। সুতরাং সুন্দর সমাজ গঠনের জন্য মাদরাসা শিক্ষকদের চাকরি জাতীয়করণ করুন।
    Total Reply(0) Reply
  • বিপ্লব ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:৩৭ পিএম says : 0
    আশা করি আপনারা সব সময় সত্য ও সুন্দরের পক্ষে থাকবেন।
    Total Reply(0) Reply
  • ফিরোজ খান ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:৩৭ পিএম says : 0
    সেই আশায়ই তো আমরা বসে আছি
    Total Reply(0) Reply
  • মামুন ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:৩৯ পিএম says : 0
    মাদ্রাসা শিক্ষকদের পাশে অবস্থান নেয়ায় ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বিএইচ হারুন এমপি সাহেবকে অসংখ্য মোবারকবাদ জানাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ