Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মুসলমানদের কুরআন সুন্নার জ্ঞান অর্জন করতে হবে -মসজিদে আকসার খতীব

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১:৪৩ পিএম

কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে শানে রেসালত সম্মেলনে মসজিদে আকসার খতীব ড শাইখ ওমর ইয়াকুব আব্বাসী বলেন, আল্লাহ মানুষকে সৃষ্টি করেছেন তার ইবাদত করার জন্য। রাত দিনের বিবর্তনে রয়েছে বুদ্ধিমানদের অনেক নিদর্শন। তিনি বলেন, আল্লাহর এমন মখলুকাতও আছে যারা হাজার হাজার বছর ধরে তাসবিহ আর সিজদা করার পরেও বলে আল্লাহ আমরাতো কিছুই করতে পারলাম না।
তিনি শানে রেসালত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলন।
তিনি বলেন, আমরা নামাজ রোজা হজ্ব ইত্যাদি ইবাদত করার পর গোনাহর কাজও করে থাকি। আবার তাওবা ইস্তেগফারও করে থাকি।
নবী-রসুলরা মাসুম হওয়ার পরেও আল্লাহর কাছে বেশী বেশী ইবাদত করতেন এবং এস্তেগফার করতেন। নবীজী বলতেন, আল্লাহ আমাকে ক্ষমা করে দিয়েছেন বলেই তো বেশী শুকর গুজার হব। আমাদের ও বেশী বেশী ইবাদত এস্তেগফার করা দরকার।
তিনি বলেন মা-বাবার সেবা করে তাদের দোয়া নিতে হবে। আল্লাহর রহমত পেতে হবে।
মসজিদে আকসার খতীব বলেন, মুসলমানদের কুরআন সুন্নার জ্ঞান অর্জন করতে হবে। নবীজী মক্কা ও মদিনাতে ২৩ বছর ইসলামের শিক্ষা দিয়েছেন। তিনি আলেম ওলামাদের নিকট থেকে দ্বীনের জ্ঞান অর্জন করার পরার্মশ দেন উপস্থিত সবাইকে।
মুসলমানদের দ্বীনের প্রচার করতে হব। সাহাবায়ে কেরামদের মত দ্বীনের তাবলীগ করতে হবে। রসুলের সাহাবিগণ দ্বীনের দাওয়াত না পৌঁছালে বাংলাদেশও ইসলাম আসতনা। তিনি বিশ্বব্যাপী দ্বীনের দাওয়াত পৌঁছানো আহবান জানান। তিনি মসজিদে আকসা যেন মুসলমানদের হাতে থাকে সেজন্য সবাইকে দোয়া করতে বলেন। তিনি বক্তব্য শেষে বাংলাদেশ বিশ্ব মুসলমানদের কল্যাণে মোনাজাত করেন।
সম্মলনের শেষ দিনে সভাপতিত্ব করেন মাওলানা আবুল হাসান।



 

Show all comments
  • ফারুক আহমদ ২৮ জানুয়ারি, ২০১৮, ২:৩৩ পিএম says : 0
    আল হামদুলিল্লাহ।নেক বান্দার চেহারা দেখতে পেলাম।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদে আকসার খতীব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ