Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৪ দিন ধরে অনশনে শিক্ষকরা এসএসসি পরীক্ষা বর্জনের হুমকি

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয়করণের দাবিতে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে টানা ১৪ দিনের মতো আমরণ অনশন পালন করছেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। দাবি পূরণ না হলে এসএসসি পরীক্ষা বর্জনের হুমকি দিয়েছেন শিক্ষক নেতারা।
এমপিওভুক্ত শিক্ষকদের ছয়টি সংগঠনের জোট ‘বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের’ ব্যানারে চলমান আমরণ অনশনে অংশ নিয়ে এর্যন্ত দেড় শতাধিক শিক্ষক-কর্মচারী অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা গেছে। শরীরে স্যালাইন দিয়েও অনেকেই অনশনে রয়েছেন।
লিয়াজোঁ ফোরামের আহŸায়ক অধ্যক্ষ মো আব্দুল খালেক গতকাল রোববার বলেন, গত ১৪ দিন ধরে আমরা অনশন চালিয়ে যাচ্ছি। দাবি পূরণে সরকারের পক্ষ থেকে এখনো কোনো আশ্বাস দেয়া হয়নি। যদিও আমরা রোববারসহ চার দফায় শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর সঙ্গে বৈঠক করেছি। তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের বিষয়টি নিয়ে আলোচনা করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। সে বিষয়েও কোনো অগ্রগতি হয়নি।
আন্দোলনকারী শিক্ষকরা বলেন, শিক্ষা ব্যবস্থায় বৈষম্য দূরীকরণে এমপিওভুক্ত স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষকরা জাতীয়করণের দাবিতে এ আন্দোলনে নেমেছেন। সারা দেশের প্রায় পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী এতে যুক্ত রয়েছেন। তারা বলেন, আমরা মরতে হয় মরবো তবুও জাতীয়করণ আনবো। প্রয়োজনে আমরা এসএসসি পরীক্ষা বর্জন করবো। তবুও দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনশনে শিক্ষকরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ