Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

দু’বছরের সাজা হলে নির্বাচনে অযোগ্য খালেদা জিয়া -অ্যাটর্নি জেনারেল

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোটার : অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ন্যুনতম দুই বছরের সাজা পেলে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সংবিধান অনুযায়ী নির্বাচনে প্রার্থী হিসেবে অযোগ্য বিবেচিত হবেন।
গতকাল রোববার নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, তাড়াহুড়া করে নয়, পর্যাপ্ত সময় ও যথাযথ আইনি প্রক্রিয়া অনুসরণ করেই এ মামলার বিচার কাজ শেষ হয়েছে। সেসময় মামলার বিচারকাজে অনিয়মের বিষয়ে বিএনপির করা অভিযোগ সঠিক নয় উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল বলেন, উল্টো আসামীপক্ষ মামলার বিচারকার্য বাধাগ্রস্ত করতে অযথা কালক্ষেপণ করা হয়েছে।
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দন্ডিত হলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আত্মসমর্পণ করে জেলে যেতে হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, আগে কারাগারে যেতে হবে। এরপরই তিনি আপিলের সুযোগ পাবেন।
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপার্সনসহ ৬ জনের বিরুদ্ধ আগামী ৮ ফেব্রুয়ারি রায় ঘোষণার দিন ধার্য করেছেন আদালত। রাজধানীর বকশিবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ দিন ধার্য করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাটর্নি জেনারেল

২৬ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ