Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৩০ কোটি টাকা হোল্ডিং ট্যাক্স বকেয়া ঢাকা সিটিতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৮, ৭:৫৭ পিএম

ঢাকা সিটিতে ২৩০ কোটি টাকা হোল্ডিং ট্যাক্স বকেয়া আছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, রাজধানীর দুই সিটি কর্পোরেশনের বাড়ির মালিকরা হোল্ডিং ট্যাক্স বাবদ ২৩০ কোটি ৭৪ লাখ ৯৪ হাজার ২৯৭ টাকা বকেয়া রেখেছে। তবু ঢাকায় শুধু মশা মারার কাজে ২৮৮ জনকে নিয়োজিত রেখেছে সরকার।

সোমবার (২৯ জানুয়ারি) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে এ তথ্য জানান। ঢাকার এমপি এ কে এম রহমতুল্লাহর প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার বাড়ির মালিকদের কাছে হোল্ডিং ট্যাক্স বাবদ ৭৩ কোটি ৭৪ লাখ ৯৪ হাজার ২৯৭ টাকা বকেয়া রয়েছে। আর উত্তর সিটি কর্পোরেশনের বাড়ির মালিকদের কাছে প্রায় ১৫৭ কোটি টাকা বকেয়া রয়েছে।

চট্টগ্রামের এমপি দিদারুল আলমের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, ঢাকা মশক নিবারণী দপ্তরের সাংগঠনিক কাঠামেতে ৩৯৬ পদ রয়েছে। এর মধ্যে শূন্য ৭৪টি পদে লোক নিয়োগের ছাড়পত্র পাওয়া গেছে।

তিনি আরো জানান, ঢাকা মশক নিবারণী দপ্তরের মাঠ পর্যায়ের কর্মচারীরা ডিসিসি উত্তর ও দক্ষিণে প্রেষণে কর্মরত আছেন। তারা সিটি কর্পোরেশনের সাথে যৌথভাবে মশক নিধনের কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হোল্ডিং ট্যাক্স

২৮ অক্টোবর, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ