Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

কমলগঞ্জে তুচ্ছ ঘটনায় চালকসহ ১০ ব্যবসায়ীকে থানায় আটক সড়ক অবরোধ

প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কমলগঞ্জ (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা : কীর্তন শেষে বাড়ি ফেরার পথে চালক ও মাইক্রোবাসসহ ১০ ব্যবসায়ীকে রাতভর কমলগঞ্জ থানায় আটকিয়ে রাখার অভিযোগে শনিবার (২৬ মার্চ) কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখে পরিবহন শ্রমিকরা। বিনা দোষে আটক চালক ও ব্যবসায়ীকে ছাড়িয়ে নিতে থানার প্রধান ফটকের সামনে পরিবহন শ্রমিকরা বিক্ষোভ প্রদর্শন করেছে। পৌর মেয়র ও ইউপি চেয়ারম্যান সাদা কাগজে স্বাক্ষর দিয়ে সামাজিক বৈঠকে বিচারের আশ্বাস দিয়ে জিম্মায় নেন আটক চালক ও ১০ ব্যবসায়ীকে।
কমলগঞ্জ উপজেলা পরিবহন শ্রমিকলীগ সভাপতি সুলেমান হোসেন ভুট্টো ও সাধারন সম্পাদক আব্দুল মছব্বির অভিযোগ করেন, রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের তারাপাশা বিষ্ণুপদ ধামে একটি কীর্তন শেষে কমলগঞ্জ পৌর এলাকার ১০ জন হিন্দু ব্যবসায়ীকে নিয়ে একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-৫৩-২৭১৩) রাত সাড়ে তিনটায় কমলগঞ্জ ফিরে। রাত্রিকালীন পাহারায় থাকা কমলগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক ইকবাল হোসেন মাইক্রোবাসটির গতিরোধ করে তল্লাশি করতে চায়। এ সময় মাইক্রোবাসের চালক রনি মিয়া (২৫) জানান, যাত্রীরা সবাই ভানুগাছ বাজারের হিন্দু ব্যবসায়ী। তারপরও সহকারী উপ-পরিদর্শক ইকবাল হোসেন চালকসহ ১১জনকে কমলগঞ্জ থানায় নিয়ে যায়। সাথে মাইক্রোবাসটিও আটকিয়ে রাখে।
কমলগঞ্জ থানার ওসি বদরুল হাসান বলেন, একটি অনাকাংখিত ঘটনায় স্থানীয় জনপ্রতিনিধিদেও সহায়তায় বিষয়টি সামাজিকভাবে সমাধান হয়েছে। অভিযুক্ত পুলিশ সদস্যকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ