Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ধর্মীয় অনুভূতিতে আঘাতের বই প্রকাশে ব্যবস্থা নেওয়া হবে -ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ৩:০৫ পিএম

ধর্মীয় অনুভূতিতে আঘাত আনে এমন বই প্রকাশ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, এ সংক্রান্ত একটি কমিটি গঠন করা হয়েছে।
আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে বাংলা একাডেমী প্রাঙ্গণে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত অমর একুশে গ্রন্থমেলা-২০১৮-এর নিরাপত্তা নিয়ে সংবাদ সম্মেলনে আছাদুজ্জামান মিয়া এ কথা বলেন।
ডিএমপি কমিশনার বলেন, যে কোনো নতুন বই মেলায় এলে বাংলা একাডেমী তা যাচাই-বাছাই করে দেখবে। যাতে কোনো বই ধর্মীয়, সামাজিক ও জাতীয় মূল্যবোধে আঘাত করতে না পারে।
তিনি বলেন, মেলাকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা ঘটলে আইনের আওতায় আনা হবে। ৮ তারিখের রায় কেন্দ্র করে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।
কেউ আইনের ঊর্ধ্বে নয় জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, ২০১৪ সালের মতো দেশে আর অরাজকতা করতে দেওয়া হবে না।
তিনি আরও বলেন, বইমেলাকে ঘিরে ডিএমপি নিশ্ছিদ্র ও কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। বই মেলার ভেতরে ও বাইরে পর্যাপ্ত সংখ্যক পুলিশ দায়িত্ব পালন করবে। সিসি ক্যামেরা দিয়ে মেলার ভেতরসহ চারপাশ সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা হবে।
ইভটিজিং, ছিনতাইকারী-পকেটমার এবং অজ্ঞান-মলমপার্টির সদস্যদের প্রতিরোধের জন্য মেলায় মোবাইল টহল টিম ও স্পেশাল টিম থাকবে বলেও জানান ডিএমপি কমিশনার।
এসময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বাংলা একাডেমী কর্তৃপক্ষ, লেখক ও প্রকাশক সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএমপি কমিশনার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ