Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের পেছাল হকির দলবদল

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : সংকটের হকি যেন সংকটেই রয়ে গেল। পেছালো ঘরোয়া হকির মর্যাদাপূর্ণ আসর প্রিমিয়ার লিগের দলবদল। অথচ নির্দিষ্ট সময়েই দলবদল হবে- এমন আশ্বাস দিয়ে অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব নিয়েছিলেন সাবেক তারকা খেলোয়াড় আব্দুস সাদেক। কিন্তু তার আশ্বাস টিকলো না। ফের পেছালো প্রিমিয়ার হকির দলবদল।
বেশ ক’বছর ধরেই ঘরোয়া হকিতে চলছে অস্থিরতা। এরই মধ্যে ঘনিয়ে আসে নতুন নির্বাচন ও দশম এশিয়া কাপের দিনক্ষণ। নির্বাচিত কমিটির মেয়াদ শেষে গেল আগষ্টের শেষে নতুন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা হয়নি। দেশে বন্যার দোহাই দিয়ে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) গেল ১৬ আগষ্ট হঠাৎ এই নির্বাচন স্থগিত করে। অথচ এর পরের দিনই ছিলো মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময়সীমা। তবে সফলভাবেই ঢাকায় শেষ হয়েছে দশম এশিয়া কাপের আসর। এরপর প্রায় আড়াই মাস কেটে গেলেও নতুন নির্বাচন না হয়ে গত ১১ জানুয়ারি ঘোষিত হয় অ্যাডহক কমিটি। যেই কমিটিতে বেশ ক’জন পরীক্ষিত ও যোগ্য সংগঠকের জায়গা হয়নি। অবহেলিত হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানও (বিকেএসপি)। এই প্রতিষ্ঠানের কোন প্রতিনিধিকেই রাখা হয়নি অ্যাডহক কমিটিতে। তাই কমিটি ঘোষনার পরপরই অনেক হকি সংগঠককে বলতে শোনা গেছে, ‘হকির সংকট থেকেই গেল’। সত্যিই তাই। সংকট থেকে বেড়িয়ে আসতে পারলো না দেশের হকি। যার প্রমাণ দলবদল পেছানো। প্রিমিয়ার হকির দলবদল এবার প্রায় দেড় মাস পিছিয়েছে। আগের দিনক্ষন ছিল ১৮ থেকে ২০ ফেব্রæয়ারি দলবদলের তারিখ নির্ধারণ থাকলেও নতুন দিনক্ষণ অনুযায়ী ২৭ থেকে ২৯ মার্চ অনুষ্ঠিত হবে প্রিমিয়ার হকির দলবদল। গতকাল হকি ফেডারেশনের এক সভায় এমন সিদ্ধান্ত গৃহিত হয়। এদিন প্রিমিয়ারের ক্লাবগুলোর সঙ্গে লিগ কমিটির এক সভা ফেডারেশনের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় আরও সিদ্ধান্ত হয় যে, নতুন নিয়ম অনুযায়ী সাতজন বিদেশী খেলোয়াড় নিবন্ধন করতে পারবে প্রতিটি দল। তবে খেলাতে পারবে চারজন করে। আর সার্ভিসেস দলগুলো থেকে প্রত্যেকটি ক্লাবের হয়ে তিনজন কিংবা চারজন এবং বিকেএসপি থেকে চারজন করে খেলোয়াড় খেলতে পারবেন। সভা সূত্রে জানা যায়, আজাদ স্পোর্টিং ক্লাব বাদে প্রিমিয়ার লিগের ১২টি ক্লাবের কর্মকর্তারাই এ সভায় উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ