Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

গণতন্ত্র বিপন্ন হলে স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপদাপন্ন হয়ে পড়ে : জাতীয় পার্টি

প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টি আই এম ফজলে রাব্বি চৌধুরী বলেছেন, একটি জনগোষ্ঠী যখন গণতান্ত্রিক অধিকার হারিয়ে ফেলে তখন তার স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিষয়টিও ভয়ানক বিপদাপন্ন ও ঝুঁকির সম্মুখীন হয়ে পড়ে। আজ বাংলাদেশের জনগণের জীবনে এই সত্যটি চরম নিষ্ঠুর বাস্তবতা হয়ে দেখা দিয়েছে। ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আজ গণতান্ত্রিক অধিকার হারা জনগণ কিভাবে ও কতদিন সংরক্ষণ করতে পারবে সেটা একটি বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।
গতকাল রবিবার বিকালে জাতীয় পার্টির গুলশান কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
ড. ফজলে রাব্বি বলেন, দেশের কেন্দ্রীয় ব্যাংক থেকে ৮০০ কোটি টাকার রিজার্ভ আত্মসাৎ করার ঘটনার সাথে উর্ধ্বতন মহলের আশীর্বাদপুষ্ট ব্যক্তিবর্গের প্রত্যেক্ষ যোগ সাজশের কারণেই ঘটনা ঘটে যাবার মাস খানেকের মধ্যেও দেশবাসীকে তা জানতে দেয়া হয়নি। এর পাশাপাশি দেশের পরিবেশকে বিপন্ন করে বাংলার প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সুন্দরবন সংলগ্ন রামপালে কয়লা বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করা হচ্ছে শুধুমাত্র অপরের পণ্য বিপণনের সুযোগ সৃষ্টি করে দেয়ার স্বার্থে।
তিনি বলেন, সর্বস্তরের নির্বাচনে জালিয়াতি ও ভোট ডাকাতির পর সর্বশেষে ইউনিয়ন পরিষদ নির্বাচনেও একই কায়দায় মানুষের ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকারকে গলা টিপে হত্যা করার প্রক্রিয়া চলছে। তিনি সারাদেশের মানুষকে ২০ দলের মোর্চায় শামিল হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।
সভায় আরও বক্তব্য রাখেন পার্টির মহাসচিব ও সাবেকমন্ত্রী মোস্তফা জামাল হায়দার, প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, লুৎফর রহমান চৌধুরী হেলাল, নওয়াব আলী আব্বাস খান, আনিসুর রহমান মানিক, জাফরউল্লাহ খান লাহরী, এ্যাডভোকেট শফিউদ্দিন ভুঁইয়া, এ্যাডভোকেট হোসনে আরা আহসান, রফিকুল হক হাফিজ, আলহাজ মোহাম্মদ সেলিম মাস্টার, প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণতন্ত্র বিপন্ন হলে স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপদাপন্ন হয়ে পড়ে : জাতীয় পার্টি
আরও পড়ুন