Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

লিবিয়ার বেনগাজিতে সংঘর্ষে চার বাংলাদেশি নিহত

প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : লিবিয়ার বেনগাজিতে বিবদমান দু’টি সশস্ত্র গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের সময় চারজন বাংলাদেশি নাগরিক নিহত হয়েছেন বলে জানা গেছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ফেসবুক পাতায় এ খবর দিয়ে জানিয়েছেন, নিহতদের মধ্যে তিন জনের পরিচয় জানা গেছে।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার ফেসবুক পাতায় লেখেন, গভীর দুঃখের সাথে জানাচ্ছি, চারজন বাংলাদেশি লিবিয়ার বেনগাজীতে বিবদমান দুইপক্ষের গোলাগুলিতে নিহত হয়েছেন।
সনাক্ত তিনজন হলেন, ময়মনসিংহ হুমায়ুুন কবির, রাজবাড়ীর আবদুর রহিম এবং যশোরের মো. হাসান- এ কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী লেখেন, আরেকজনের পরিচয় এখনো জানা যায়নি।
তিনি আরো জানান, ত্রিপোলীতে বাংলাদেশ দুতাবাস থেকে এখন প্রয়োজনীয় কাজ সম্পন্ন করা হচ্ছে।
রেড ক্রস ও রেড ক্রিসেন্ট কর্মীদের সহযোগিতায় চারজনের লাশ উদ্ধার করে বেনগাজি মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, দূতাবাস কর্তৃপক্ষ চারজনের লাশ দেশে ফেরত পাঠানোর প্রস্তুুতি নিচ্ছে। ঢাকা থেকে ত্রিপোলির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও সমন্বয়ের জন্য একটি হট লাইন (+২১৮৯৪৪৬৪২১৫৪) চালু করার কথাও মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।
এদিকে আইএস (দায়েশ) জঙ্গিরা গত শুক্রবার ত্রিপোলির একটি বাজার থেকে অপর দুই বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বলে দেশে তাদের স্বজনদের কাছে খবর এসেছে। এরা হলেন- ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার গরগাও গ্রামের আব্বাস আলীর ছেলে আসাদুজ্জামান রাসেল (২৪) ও মুন্সীগঞ্জের রিপন (২২)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিবিয়ার বেনগাজিতে সংঘর্ষে চার বাংলাদেশি নিহত
আরও পড়ুন