Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংবিধান অনুসারে ডিসেম্বরে হবে আগামী নির্বাচন -বাণিজ্যমন্ত্রী

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৮, ৫:৩৪ পিএম


আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন,সংবিধান অনুসারে ডিসেম্বরে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে যারা জয়লাভ করবে, তারা সরকার গঠন করবে।আগামী ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার একটি মামলার রায় দেওয়া হবে আর সে সময় দেশে স্বাভাবিক অবস্থা বিরাজ করবে। কেউ যদি রায়কে কেন্দ্র করে বিশৃঙ্খলা করার চেষ্টা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদেরকে কঠোর হস্তে দমন করবে। এছাড়া প্রত্যেকের নিজের এলাকায় বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন বর্তমান নির্বাচন কমিশন সস্পূর্ণ স্বাধীন তার উদাহরণ হলো কুমিল্লা ও রংপুর সিটি নির্বাচন। তাই বর্তমান কমিশনের অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হবে।
তিনি আরও বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমান ছিলেন বাংলার বন্ধু। এজন্য তিনি বঙ্গবন্ধু উপাধি পেয়েছিলেন। তাঁর একমাত্র উদ্দেশ্য ছিল-দেশের মানুষের কল্যাণে কাজ করা। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই ধারা অব্যাহত রেখেছেন।
তিনি গতকাল শনিবার দুপুরে কুমিল্লা চৌদ্দগ্রামের ঐতিহ্যবাহী জগন্নাথদীঘির পশ্চিম পড়ে অবস্থিত সৈয়দা আঞ্জুমান আরা বালিকা বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বিশেষ অতিথির বক্তব্যে রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, আ’লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষের কল্যাণে কাজ করে। জাতীয় পার্টির কাজী জাফর ও জামায়াতের ডাঃ তাহের ক্ষমতায় থাকাকালে কোন উন্নয়ন করেনি। চৌদ্দগ্রামের স্কুল, কলেজ, মাদরাসা, পুল-কালভার্ট সবক্ষেত্রে উন্নয়ন হয়েছে। আগামী জুন মাসের মধ্যে চৌদ্দগ্রামকে শতভাগ বিদ্যুায়তন করা হবে।
কেন্দ্রীয় আ’লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু বলেন, ব্যবসায়ী মাহবুবুর রহমান তার মায়ের নামে যে বিদ্যালয় স্থাপন করেছেন, সেটি নারী শিক্ষা উন্নয়নে ব্যাপক অবদান রাখবে। তিনি শিক্ষাক্ষেত্রে ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান।
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুর রহমানের সভাপতিত্বে রেলমন্ত্রী মুজিবুল হক, আ’লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু ছাড়াও বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলম, জেলা সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর আবদুস ছালাম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন, বিদ্যালয়ের অধ্যক্ষ মেহের মকবুল, জগন্নাথদীঘি ইউপি চেয়ারম্যান হাজী জানে আলম ভূঁইয়া। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্র সচিব ও অবসরপ্রাপ্ত রাষ্ট্রদূত মোঃ মহসিন, আমেরিকান চেম্বার এন্ড কমার্সের সাবেক সভাপতি আফতাবুল ইসলাম মঞ্জু, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল হারুন অর রশীদ, মেজর জেনারেল সাঈদ আহমেদ, উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভূঁইয়া, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সামছুদ্দিন আহমেদ চৌধুরী সেলিম, পৌরসভার মেয়র মিজানুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এএমডি মোঃ হাশেম চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, রাশেদা আখতার, বিশিষ্ট ব্যবসায়ী একেএম বেলাল উদ্দিন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মাহবুবুর রহমানের পুত্র রেজাউর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী

২৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ